Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুড়িগঙ্গার খেয়াঘাটে নৌকা চলাচল বন্ধের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ জুলাই ২০২৩ ১৫:৪০

ঢাকা: বুড়িগঙ্গা নদীর বেশ কয়েকটি খেয়াঘাটে নৌকা চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার (২৮ জুলাই) সকাল থেকেই এ কারণে নদী পার হতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

এদিন রাজধানীর একাধিক স্থানে বিএনপিসহ সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর সমাবেশকে কেন্দ্র করে বুড়িগঙ্গা নদীর বেশ কয়েকটি খেয়াঘাটে ক্ষমতাসীন দলের নেতাকর্মী ও পুলিশ সদস্যদের অবস্থান করতে দেখা যায়। নদী পার হতে আসা বহু মানুষ নৌ চলাচল বন্ধ করে দেওয়ার অভিযোগ করেন। তবে নৌকা চলাচল বন্ধ করে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

শুক্রবার সকাল থেকে ১০টা পর্যন্ত রাজধানীর তিনটি প্রবেশমুখ কেরানীগঞ্জের বছিলা সেতুর কাছে ঘাটারচর এলাকায়, বুড়িগঙ্গা দ্বিতীয় সেতুর কাছে কদমতলী এলাকায় এবং ঢাকা-মাওয়া সড়কের বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকায় ঢাকাগামী যানবাহনগুলোতে পুলিশ তল্লাশি চালায়।

এদিন বছিলা সেতুর কাছ থেকে এবং বাংলাদেশ-চীন মৈত্রী সেতু এলাকা ও বুড়িগঙ্গা দ্বিতীয় সেতুর দক্ষিণ প্রান্ত থেকে অর্ধশতাধিক ব্যক্তিকে আটকের খবর জানা যায়। সাভারের আমিনবাজারে ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকামুখী লেনে তল্লাশি চৌকি বসিয়ে পুলিশ তল্লাশি চালায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ঢাকা নদীবন্দর সূত্রে জানা যায়, আজ ভোর থেকে দুপুরের আগ পর্যন্ত দক্ষিণাঞ্চল থেকে আসা সব লঞ্চেই অতিরিক্ত যাত্রী ছিল।

ঢাকা জেলা সহকারী পুলিশ সুপার মোহাম্মদ শাহাবুদ্দিন জানান, রাজধানীতে সমাবেশকে কেন্দ্র করে কেউ যেন আইনশৃঙ্খলার অবনতি ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা না করতে পারে, সে জন্য পুলিশ ঢাকাগামী যানবাহনগুলোতে তল্লাশি করছে। বেশ কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। তবে নৌকা চলাচলে বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমও

খেয়াঘাট নৌকা চলাচল বুড়িগঙ্গা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর