Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির অবস্থান কর্মসূচি, মাঠে থাকবে বিজিবি

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ জুলাই ২০২৩ ১৯:২৭

ফাইল ছবি

ঢাকা: রাজধানীতে রাজনৈতিক সমাবেশকে কেন্দ্র করে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ঠেকাতে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) প্রস্তুত রাখা হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) সন্ধ্যায় নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির একজন কর্মকর্তা এ তথ্য জানান। তিনি বলেন, যেকোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি হলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রস্তুত রয়েছে বিজিবি।

এ বিষয়ে জানতে চেয়ে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলামকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি। তবে বিজিবি সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের চাহিদা মতে ৪০ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে। কমান্ড পেলেই বিজিবির সদস্যরা মাঠে নামবে। প্রত্যেক প্লাটুনে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন।

অন্যদিকে ঢাকা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আগামীকাল শনিবার (২৯ জুলাই) সকাল ৬টা থেকে ঢাকার বিভিন্ন পয়েন্টে বিজিবি টহলে থাকবে। জননিরাপত্তা বিঘ্নিত হলে তারা ব্যবস্থা নেবে।

গত বৃহস্পতিবার (২৭ জুলাই) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক আজকে (শুক্রবার) রাজধানীতে দুই দলের সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবি টহলে থাকার কথা বলেছিলেন। কিন্তু আজ রাজধানীর কোথাও বিজিবির কোনো গাড়ি টহলে দেখা যায়নি।

২৮ জুলাই বিএনপির মহাসমাবেশ থেকে দলটির মহাসচিব ঘোষণা করেন, ২৯ জুলাই সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচির পালন করা হবে। এরপরই মুলত বিজিবি মোতায়েনের ঘোষণা আসে।

সারাবাংলা/ইউজে/এনএস

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর