Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রত্যেকের উচিত অন্তত ২টি করে গাছ লাগানো’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ জুলাই ২০২৩ ১৮:০৮

নরসিংদী: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, ‘জলবায়ু পরিবর্তনের প্রভাব সাড়া বিশ্বে পড়েছে। ফলে উষ্ণতা বেড়ে যাচ্ছে। এর থেকে মুক্তির একমাত্র উপায় গাছ লাগানো। গাছ যেমন আমাদের বেঁচে থাকার অক্সিজেন প্রদান করে আবার এর থেকে আমরা অর্থনৈতিক ভাবেও উপকৃত হই। গাছ আমাদের সন্তানের মতো। যা ভবিষ্যতে সুন্দর ভাবে বাঁচার আশা জাগায়। কাজেই আমাদের প্রত্যেকের উচিত অন্তত ২টি করে গাছ লাগানো।’

শনিবার (২৯ জুলাই) দুপুরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিল্পমন্ত্রী এসব কথা বলেন। মনোহরদীতে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার সমাপণী অনুষ্ঠান উপলক্ষে এই আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আজ আমাদের উন্নয়নের ধারা অব্যহত রয়েছে। রাস্তা-ঘাট, স্কুল-কলেজ থেকে শুরু করে প্রত্যেকটি ক্ষেত্রে উন্নয়নের ছোয়া লেগেছে। অসহায়দের বিভিন্ন ধরনের ভাতার আওতায় আনা হয়েছে। নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে আমরা বিভন্ন পদক্ষেপ নিয়েছি। কাজেই এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে আবারও নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।’

এর আগে মন্ত্রী ফিতা কেটে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উপজেলা প্রশাসন ও বন বিভাগের যৌথ আয়োজনে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম। এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা সাইদুল ইসলাম, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, জেলা পরিষদের সদস্য ইসরাত জাহান তামান্না, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এম এস ইকবাল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা রুবী, উপজেলা বন কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ভূইয়াসহ আরও অনেকে।

পরে বিভিন্ন দফতর, স্কুল কলেজের শিক্ষার্থীসহ উপস্থিত সবার মাঝে প্রায় ২ হাজার ৫০০ ফলজ, বনজ, ঔষধিসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেন মন্ত্রী।

সারাবাংলা/এমও

গাছ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর