Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ জুলাই ২০২৩ ১২:১৬

মডেল মসজিদের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: পিএমও

ঢাকা: সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষ প্রকল্পের আওতায় পঞ্চম ধাপে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৩০ জুলাই) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব মডেল মসজিদ কাম ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এরপর কক্সবাজার সদর উপজেলা মডেল মসজিদ ও খুলনার ফুলতলা উপজেলা মডেল মসজিদে স্থানীয় মুসল্লিদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। গণভবন প্রান্তে অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

ইসলামের সঠিক বাণী মানুষের কাছে পৌঁছে দিতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণের লক্ষ্যে সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ ওযু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে।

এছাড়া মসজিদে হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগে আচার ব্যবস্থা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা ও ইসলামিক কনফারেন্স রুম থাকবে। সাংস্কৃতিক কর্মকাণ্ড এবং ইসলামী দাওয়াত, ইসলামী বই বিক্রয় কেন্দ্র, মসজিদের সঙ্গে দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধাও থাকবে এই মসজিদে।

সারাবাংলা/এনআর/এনএস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল মসজিদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর