Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কোরআন-সুন্নাহ বিরোধী কিছু পাঠ্যবইয়ে থাকবে না’

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ জুলাই ২০২৩ ২০:১৬

চট্টগ্রাম ব্যুরো: পাঠ্যবইয়ে কখনোই কোরআন-সুন্নাহ বিরোধী কোনো বিষয় সংযোজন করা হবে না বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রোববার (৩০ জুলাই) সকালে চট্টগ্রাম নগরীতে নিজ বাসায় ইসলামিক ফ্রন্টের প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় সভায় উপমন্ত্রী নওফেল একথা জানান।

ইসলামিক ফ্রন্টের নেতারা পাঠ্যবইয়ে ইসলাম ধর্ম ও কোরআন-সুন্নাহর বিরোধী কিছু না রাখা, ইসলামী মনীষীদের জীবনী সংযোজন এবং কোরআন-সুন্নাহর আদর্শের সঙ্গে সামঞ্জস্য রেখে সিলেবাস প্রণয়নের জন্য শিক্ষা উপমন্ত্রীর প্রতি দাবি জানান।

জবাবে উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘কোরআন-সুন্নাহ বিরোধী কোনো বিষয় কখনোই পাঠ্যবইয়ে সংযোজন করা হবে না। আপনাদের বাকি দাবিও গুরুত্ব সহকারে বিবেচনা করা হবে।’

এছাড়া ইসলামিক ফ্রন্টের নেতারা বিদেশি শক্তির কাছে মাথানত না করে সংবিধান অনুসারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ওপর গুরুত্বারোপ করেন।

এসময় নওফেল আরও বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আওয়ামী লীগের অঙ্গীকার। সংবিধানের বর্তমান কাঠামো অবিকৃত রেখে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অধিনেই বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। কোনো অপশক্তি সেখানে বাধা প্রদানের চেষ্টা করলে জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করা হবে।’

ইসলামিক ফ্রন্ট, বাংলাদেশের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি এইচ এম মুজিবুল হক শুক্কুর, সহ সভাপতি এস এম আব্দুল করিম তারেক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুহাম্মদ এমরান, যুগ্ম সাধারণ সম্পাদক এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম, মুহাম্মদ হাশমত আলী তাহেরী, মহিউদ্দিন তাহেরী, জানে আলম নেজামী, এম কফিল উদ্দীন রানা, এস এম মাইনউদ্দীন সঞ্জরী, আনিসুর রহমান এবং মুহাম্মদ আবদুল্লাহ্ ইকবাল এসময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর