Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্রাম্যমাণ আদালতকে বাধা দেওয়ায় ১৫ দিনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ জুলাই ২০২৩ ২২:৫৩

ঢাকা: ডেঙ্গু রোগ প্রতিরোধ ও এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা দেওয়ায় এক ব্যক্তিকে পনের দিনের কারাদণ্ড দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রোববার (৩০ জুলাই) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান ৫৫ নম্বর ওয়ার্ডের কামরাঙ্গীরচরের নবীনগর এলাকায় মো. লিটন নামে এক ব্যক্তিকে এই দণ্ডাদেশ দেন।

অভিযানকালে আদালত নির্মাণাধীন একটি ভবনে এডিস মশার প্রচুর লার্ভা পায়। ভবনটিতে আসামী মো. লিটন (৫৫) প্রধান মিস্ত্রী হিসেবে কর্মরত ছিলেন। এ সময় তিনি ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে মিথ্যা তথ্য দেন এবং আপত্তিকর আচরণের মাধ্যমে আদালতের কাজে বারবার বাধা দিতে থাকেন। আদালত ওই ব্যক্তিকে কয়েকবার সতর্ক করলেও তাতে তিনি কর্ণপাত করেননি। বরং আরও বাধা দেওয়ার চেষ্টা করেন। অবশেষে আদালত সরকারি কাজে বাধা দেওয়ায় দণ্ডবিধি, ১৮৬০ এর ১৮৬ ধারায় তাকে ১৫ দিনের সশ্রম কারাদণ্ড দেন।

অভিযানকালে আদালত মোট ১৩৩টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৪ মামলায় সর্বমোট ৩ লাখ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়াও আজ করপোরেশনের আওতাধীন নিউ বেইলি রোড, গোপীবাগ, তিলপা পাড়া, মালাকাটলা, ধুপখলা , নামাপাড়া, পুকুরপাড়, মুরাদপুর, মাদ্রাসা রোড, জুরাইন, গ্রীন মডেল টাউন, মান্ডা এলাকায় আরও ৭টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানকালে ৮টি ভ্রাম্যমাণ আদালতের ১১টি মামলায় সর্বমোট ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

আজকের অভিযানে ৫০৫টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ১২টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়া যায়।

সারাবাংলা/আরএফ/একে

টপ নিউজ ডিএনসিসি ভ্রাম্যমাণ আদালত


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর