Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় নির্বাচনের পর মহাসড়কে চলবে না ভটভটি, নসিমন ও করিমন

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ জুলাই ২০২৩ ২৩:২০

ঢাকা: দুর্ঘটনা নিয়ন্ত্রণে মহাসড়কে ভটভটি, নসিমন ও করিমনের মতো দুর্ঘটনাপ্রবণ যানচলাচল বন্ধের সুপারিশ করে সংসদীয় কমিটি। কমিটির পক্ষ থেকে ওই সুপারিশ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানিয়েছেন, জাতীয় সংসদ নির্বাচনের আগে ওই সুপারিশ কার্যকর করা যাবে না। দল আবারও ক্ষমতায় এলে এ বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।

রোববার (৩০ জুলাই) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।

সংসদীয় কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে বৈঠকে বিষয়টি উত্থাপন করেন কমিটির সদস্য ও সরকার দলীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহিদ। তিনি মহাসড়কে নসিমন, করিমন ও তিন চাকার যানবাহন চলাচল বন্ধের সিদ্ধান্ত কার্যকর করার জন্য জেলা প্রশাসক ও পুলিশ বিভাগের অংশগ্রহণের কথা পুনর্ব্যক্ত করেন।

জবাবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের আগে এ ধরনের পদক্ষেপ নেওয়া থেকে বিরত থাকতে হবে। কারণ নির্বাচনে প্রভাব পড়ার আশঙ্কায় জনপ্রতিনিধিরাই চান না নসিমন ও করিমন চলাচল বন্ধ হোক।’

সবার সহযোগিতা পেলে এবং দল ক্ষমতায় এলে পরে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

এ বিষয়ে কমিটির সভাপতি রওশন আরা মান্নান সাংবাদিকদের বলেন, ‘বিষয়টি আলোচনার এজেন্ডায় ছিল না। অনির্ধারিত আলোচনার অংশ হিসেবে উঠেছিল। বৈঠকে এ বিষয়ে কোনো সুপারিশ আসেনি। তবে এর আগে সংসদীয় কমিটি একাধিকবার মহাসড়ক থেকে এসব যান চলাচল বন্ধের সুপারিশ করেছে।’

বৈঠকে কমিটির সদস্য এনামুল হক, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, সেখ সালাহউদ্দিন ও রাবেয়া আলীম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট (লাইন-১), ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট (লাইন-৫) ও নর্দার্ন রুট প্রজেক্টের কাজসমূহের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করা হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার তাগিদ দেওয়া হয়।

সারাবাংলা/এএইচএইচ/একে

করিমন টপ নিউজ নসিমন ভটভটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর