Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রদীপ প্রজ্বালনে শোকাবহ আগস্টের কর্মসূচি শুরু

সারাবাংলা ডেস্ক
৩১ জুলাই ২০২৩ ২১:৩১

চট্টগ্রাম ব্যুরো: জাতির পিতা শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহতদের স্মরণে প্রদীপ প্রজ্বালনের মধ্য দিয়ে শোকাবহ আগস্টের কর্মসূচি শুরু করেছে সেক্টর কমান্ডারস ফোরাম।

সোমবার (৩১ জুলাই) সন্ধ্যায় নগরীর লালদিঘী ময়দানে ঐতিহাসিক ছয় দফা মঞ্চে ‘শোকের আধাঁরে দীপ জ্বলে ওঠে পিতা তোমারই ছায়ায়’ শীর্ষক স্মরণ অনুষ্ঠান করে সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ‘৭১। সংগঠনের জেলা ও মহানগর শাখার এ কর্মসূচিতে অংশ নেয় ‘বৃহত্তর চট্টগ্রাম মুক্তিযুদ্ধের প্রজন্ম’ সংগঠনের নেতাকর্মীরাও।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম বলেন, ‘বঙ্গবন্ধু মিশে আছে বাঙালির বিশ্বাস আর চেতনায়। বাংলা, বাঙালি, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য। সমকালীন বিশ্বে মুক্তিকামী মানুষের শ্লোগানের একটিই নাম- শেখ মুজিব।’

সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার বলেন, ‘সাম্রাজ্যবাদী শক্তি এবং দেশের অভ্যন্তরে স্বার্থবাদী চক্রের সুদূরপ্রসারী চক্রান্ত-ষড়যন্ত্রের ফল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকাণ্ড। একটি স্বাধীন তদন্ত কমিশন করে হত‍্যাকাণ্ডের পূর্বাপর ষড়যন্ত্র ও জেনারেল জিয়াসহ এই বর্বরতার নেপথ‍্য কুশীলবদের স্বরূপ জাতির সামনে তুলে ধরা সময়ের দাবি।’

সংগঠনের চট্টগ্রাম মহানগরের সভাপতি সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, জেলা পরিষদের প‍্যানেল চেয়ারম্যান দিলোয়ারা ইউসুফ, সংগঠনের মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ, বাদশা মিয়া, মুক্তিযুদ্ধের প্রজন্মের সভাপতি আবদুল মালেক খান, নির্বাহী সভাপতি সাইফুন নাহার খুশী, সেক্টর কমান্ডারস ফোরামের সাহেদ মুরাদ শাকু, হাজী সেলিম রহমান, জাহাঙ্গীর আলম, নাজিম উদ্দিন, মঈনুল আলম খান, পংকজ রায়, কামাল উদ্দিন, ফজলুল হক সিদ্দিকী, নুরুল হুদা চৌধুরী, রাজীব চন্দ, দীপন দাশ, মোস্তাফিজুর রহমান বিপ্লব, নবী হোসেন সালাউদ্দিন, ফারজানা মিলা, কোহিনুর আকতার, নাসির আলী পান্না, শফিকুর রহমান, আরিফ মঈনুদ্দিন, কামরুল আজম টিপু।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

আগস্ট টপ নিউজ প্রদীপ প্রজ্বলন শোকাবহ সেক্টর কমান্ডারস ফোরাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর