Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় সংসারে নিঃসন্তান, অন্যের মেয়ে চুরি করে ধরা

স্পেশাল করেসপন্ডেন্ট
১ আগস্ট ২০২৩ ১৮:৪৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরী থেকে চুরি হওয়া এক শিশুকে কুমিল্লা থেকে উদ্ধারের পাশাপাশি এক দম্পতিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, বিয়ের প্রায় আটবছরেও সন্তান না হওয়ায় শিশুটিকে চুরি করে তারা নিজেদের হেফাজতে রেখেছিল।

গত সোমবার (৩১ জুলাই) গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চরপাড়া এলাকা থেকে শিশুটিকে উদ্ধারের পাশাপাশি দু’জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার দু’জন হলেন- হোসনা আক্তার (৪০) এবং তার স্বামী মো. রুবেল (২৫)।

পুলিশ জানায়, রোববার (৩০ জুলাই) চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার নোয়াপাড়া এলাকার বাসা থেকে তিন বছর বয়সী মেয়েটি চুরি হয়। তার বাবা পেশায় রিকশাচালক এবং মা পোশাক কর্মী। গ্রেফতার রুবেল-হোসনা দম্পতি এবং চুরি হওয়া শিশুটির মা-বাবার বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায়। তবে তাদের মধ্যে পরিচয় ছিল না। রুবেল-হোসনাও চট্টগ্রাম নগরীতে বসবাস করেন। হোসনা একটি পোশাক কারখানার কর্মী এবং রুবেল বাস চালকের সহকারী ছিলেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (এসি-পাহাড়তলী জোন) মাঈনুর রহমান সারাবাংলাকে জানান, রোববার রাতে শিশুটির বাবা-মায়ের দায়ের করা একটি নিখোঁজ সংক্রান্ত সাধারণ ডায়েরির (জিডি) ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। বাসার আশপাশের সিসি ক্যামেরার ফুটেজে এক নারী শিশুটিকে কোলে করে নিয়ে যাওয়ার তথ্য মেলে।

‘প্রথমদিকে ওই নারীর পরিচয় আমরা পাইনি, কারণ তাকে কেউ চিনতে পারছিল না। একটি সূত্রে এমন এক নারীর বাসার ঠিকানা পেয়ে সেখানে গিয়ে সেটি তালাবদ্ধ পাই। ওই বাসার ভাড়াটিয়ার নাম রুবেল বলে জানতে পারি। আরও তদন্তে নেমে রুবেলের নামে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় মারামারির অভিযোগে দুটি মামলার তথ্য পাই। সেই মামলার সূত্রে আমরা তার বাড়িতে অভিযান চালাই। সেখানেই শিশুটিকে পাওয়া যায়। আমরা দু’জনকে গ্রেফতার করি।’

রুবেল ও হোসনাকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে এসি মাঈনুর জানান, রুবেলের আগে হোসনার একবার বিয়ে হয়েছিল। সেই সংসারে দুই সন্তান আছে। স্বামীর সঙ্গে ছাড়াছাড়ির পর সন্তানদেরও ফেলে চট্টগ্রাম শহরে এসে পোশাক কারখানায় কাজ নেন এবং তার চেয়ে বয়সে ছোট রুবেলকে বিয়ে করেন। আট বছরেও তাদের কোনো সন্তান না হওয়ায় তিন বছর বয়সী শিশুটিকে চুরি করে লালন-পালনের জন্য রুবেলের পরিকল্পনায় হোসনা চুরি করেন।

নগরীর পাহাড়তলী থানায় চুরি হওয়া শিশুটির বাবার দায়ের করা মামলায় দু’জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলে এসি মাঈনুর রহমান জানান।

সারাবাংলা/আরডি/এনএস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর