Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে ফিরেছেন সম্রাট, আদালতকে জানালেন আইনজীবী

স্টাফ করেসপন্ডেন্ট
২ আগস্ট ২০২৩ ১৫:১০

ফাইল ছবি

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। বুধবার (২ আগস্ট) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চকে এই তথ্য জানানো হয়।

সম্রাটের আইনজীবী মনসুরুল হক চৌধুরী লিখিতভাবে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গত ১৫ জুলাই মেডিকেল চেকআপের জন্য সম্রাট কলকাতায় যান। চিকিৎসা শেষে ২৪ জুলাই তিনি দেশে ফিরেছেন।

বিজ্ঞাপন

এর আগে, ১৬ জুলাই জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলার আসামি ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাট চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার তথ্য আদালতকে জানানো হয়। তার আগে, ১৩ জুলাই সম্রাটের বিদেশ যাওয়া ঠেকাতে আদালতে আবেদন করে দুদক।

পরে দুদকের দায়ের করা আবেদনের শুনানিতে সম্রাটের আইনজীবী বলেন, বিচারিক আদালতের আদেশ অনুসারে সম্রাট চিকিৎসার জন্য দেশের বাইরে গেছেন। পরে আদালত বিদেশ থেকে ফিরে আসার পর সেটা জানাতে বলেন। একইসঙ্গে এ সংক্রান্ত আবেদনের শুনানি মুলতবি করেন আদালত।

তার আগে, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সম্রাটকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেন আদালত। একইসঙ্গে আদালত সম্রাটের পাসপোর্ট তার জিম্মায় দেওয়ার আদেশ দিয়েছেন।

ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক মঞ্জুরুল ইমাম এই আদেশ দেন।

২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের নামে মামলা করেন।

সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা রয়েছে। মামলা চারটি হলো- অস্ত্র, মাদক, অর্থপাচার এবং দুদকের দায়ের করা মামলা। বর্তমানে সব মামলায় তিনি জামিনে আছেন।

বিজ্ঞাপন

২০১৯ সালের ৭ অক্টোবর ক্যাসিনোকাণ্ডে আলোচিত ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র‍্যাব।

সারাবাংলা/কেআইএফ/ইআ

ইসমাইল চৌধুরী সম্রাট টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর