Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিশোরীকে ধর্ষণের দায়ে ২ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট
২ আগস্ট ২০২৩ ২২:২৫

চট্টগ্রাম ব্যুরো: কিশোরীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে তাদের তিন লাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ বছর করে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (২ আগস্ট) চট্টগ্রামের সপ্তম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফেরদৌস আরা এ রায় দিয়েছেন বলে বেঞ্চ সহকারী কফিল উদ্দিন জানিয়েছেন।

দণ্ডিতরা হলো— কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার সাতুড়া এলাকার সুনাম উদ্দিনেরর ছেলে মো. মিশু (২৩) ও ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিমনগর থানার কুনদা বড়বাড়ীর মো. আলীর ছেলে মো. হৃদয় (২৫)।

ট্রাইব্যুনালের পিপি খন্দকার আরিফুল আলম সারাবাংলাকে জানিয়েছেন, ২০২০ সালের ২৭ অক্টোবর সকালে জোরারগঞ্জে ১৩ বছর বয়সী এক কিশোরীকে মুরগি ধরার কথা বলে প্রতিবেশি মিশু তার ঘরে ডাকে। তার বন্ধু হৃদয়ও সেখানে ছিলো। ঘরে যাবার পর মোবাইলে গান শোনানোর কথা বলে পাশের কক্ষে নিয়ে যায় ওই কিশোরীকে। এরপর দু’জন মিলে ধর্ষণ করে। কিশোরীর চিৎকার শুনে তার ফুফু গিয়ে তাকে উদ্ধার করেন।

এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে জোরারগঞ্জ থানায় দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে ২০২১ সালের ১৭ অক্টোবর দু’জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১১ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত এ রায় দিয়েছেন।

তিনি আরও জানান, রায় ঘোষণার সময় আসামিরা আদালতে হাজির ছিলেন। সাজামূলে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

সারাবাংলা/আইসি/এমও

আদালত ধর্ষণ যাবজ্জীবন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর