Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুরু হলো বাংলালিংক ইয়ুথ ফেস্ট

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ আগস্ট ২০২৩ ১৭:৫৫

ঢাকা: দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকের উদ্যোগে শুরু হয়েছে ‘বাংলালিংক ইয়ুথ ফেস্ট ২০২৩’। এই উদ্যোগের মাধ্যমে দেশব্যাপী তরুণদেরকে প্রযুক্তি ও ডিজিটাল উদ্ভাবনের মাধ্যমে আত্ম-উন্নয়নে অনুপ্রাণিত করা হবে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সরকারের ‘স্মার্ট বাংলাদেশ’ রূপকল্পের সঙ্গে সঙ্গতি রেখে যুব উন্নয়নভিত্তিক এই উদ্যোগের মাধ্যমে দেশব্যাপী প্রযুক্তির বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে চায় বাংলালিংক। উদ্যোগটির আওতায় দেশের ১১৫টি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন ডিজিটাল সেবা গ্রহণে তরুণদেরকে উদ্বুদ্ধ করা হচ্ছে। এর পাশাপাশি তারা মাইবিএল সুপারঅ্যাপ, অ্যাপলিঙ্ক এবং টফিসহ বাংলালিংকের ডিজিটাল সেবাগুলোর মাধ্যমে কীভাবে দক্ষতা ও জীবনযাত্রার মান উন্যয়ন করা সম্ভব, তা শেখার সুযোগ পাচ্ছে।

এই উদ্যোগের অংশগ্রহণমূলক কার্যক্রম ও ক্যারিয়ার কাউন্সেলিং সেশনে দক্ষতা বৃদ্ধির সুযোগও থাকছে। এর মাধ্যমে তারা সরাসরি প্রশিক্ষণ ও ভবিষ্যতে ক্যারিয়ার গড়ার নির্দেশনা পাবে। বাংলালিংকের দ্রুততম ফোরজি দিয়ে ইন্টার‌্যাক্টিভ গেমিং ও অন্যান্য সেবা উপভোগের সুবিধাও থাকছে তাদের জন্য। আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদের মধ্যে সংযোগ তৈরির লক্ষ্যে আয়োজিত হবে কনসার্ট।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, ‘তরুণদের অপার সম্ভাবনার বাস্তবায়ন সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতিকে ত্বরান্বিত করতে পারে বলে আমরা বিশ্বাস করি। তাই নিজেদের প্রতিষ্ঠানে তাদের জন্য নানা ধরনের সুযোগ সৃষ্টির পাশাপাশি আমরা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দেশব্যাপী তরুণদের ক্ষমতায়নেরও চেষ্টা করে আসছি। বাংলালিংক ইয়ুথ ফেস্ট ২০২৩ এর মাধ্যমে আমরা তরুণদেরকে ভবিষ্যৎমুখী ও প্রযুক্তিতে আরও দক্ষ হতে উৎসাহিত করতে চাই।’

বিজ্ঞাপন

বাংলালিংক উদ্ভাবনী ও অন্তর্ভুক্তিমূলক উদ্যোগের মাধ্যমে তরুণদের ক্ষমতায়নে ভূমিকা রেখে যাবে।

সারাবাংলা/ইএইচটি/ইআ

বাংলালিংক

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর