Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইয়াবা উদ্ধারের মামলায় নারীসহ ২ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট
৩ আগস্ট ২০২৩ ২০:৩৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের কর্ণফুলীতে ইয়াবা উদ্ধারের মামলায় এক নারীসহ দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বৃহস্পতিবার (৩ আগস্ট) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন। কারাদণ্ডপ্রাপ্ত দুইজন হলেন- কক্সবাজারের চকরিয়া উপজেলার পশ্চিম বড় বেওলা ইউনিয়নের আব্দুর শুক্কুর চৌকিদারের স্ত্রী শাহিদা বেগম (৪২) ও একই এলাকার মজিদের পাড়ার মো.বাবুলের ছেলে মো. রিফাত (২০)।

বিজ্ঞাপন

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর নোমান চৌধুরী সারাবাংলাকে জানান, আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আদালত দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। নয় জন সাক্ষীর মধ্যে আট জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দেন।

রিফাত জামিনে গিয়ে পলাতক আছেন। রায়ের সময় আসামি শাহিদা বেগম আদালতে উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার নথি থেকে জানা গেছে, ২০২০ সালের ২০ নভেম্বর কর্ণফুলী থানার রাঙ্গাদিয়া সিইউএফএল ১৫ নম্বর ঘাট রোড থেকে গোপন সংবাদের ভিত্তিতে মো. রিফাত ও শাহিদা বেগমকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ডবলমুরিং সার্কেল। এ সময় রিফাত ও শাহিদা বেগমের কাছ থেকে ১০ হাজার করে ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় তৎকালীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম মেট্টোর উপ-অঞ্চল ডবলমুরিং সার্কেলের পরিদর্শক লোকাশীষ চাকমা বাদী হয়ে কর্ণফুলী থানায় মামলা করেন। আসামি বিরুদ্ধে তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেওয়া হলে ২০২১ সালের ১ ডিসেম্বর আদালত তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

ইয়াবা রায়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর