Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃষ্টি উপেক্ষা করে নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীরা

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ আগস্ট ২০২৩ ১৬:১৩

ছবি: সারাবাংলা

ঢাকা: প্রতিবাদ সমাবেশে যোগ দিতে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে নয়াপল্টনে জড়ো হয়েছে বিএনপির নেতা-কর্মী ও সমর্থকেরা।

শুক্রবার (৪ আগস্ট) জুমার নামাজের পর থেকেই নয়াপল্টনে জড়ো হতে থাকেন তারা। বিকেল সোয়া ৩টায় কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় প্রতিবাদ সমাবেশ।

ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে এ সমাবেশ আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

উল্লেখ, গত বুধবার (২ আগস্ট) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় রায় দেন। পৃথক ধারায় তারেক রহমানের ৯ বছর ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের তিন বছরের কারাদণ্ড দেন মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত।

ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইনের ২৬ (২) ধারায় তিন বছর এবং ২৭ (১) ধারায় ছয় বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। এছাড়া তিন কোটি টাকা জরিমানা, অনাদায়ে তিন মাস কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইনের ২৭ (১) ধারা ও পেনাল কোডের ১০৯ ধারায় তিন বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে ৩৫ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ড আদেশও দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া দুই কোটি ৭৪ লাখ ৯৩ হাজার ৮৭ টাকা রাষ্ট্রের অনুকূল বাজেয়াপ্ত ঘোষণা করেছেন সিনিয়র মহানগর জজ আদালত।

সারাবাংলা/এজেড/এনএস

টপ নিউজ নয়াপল্টন বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর