Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুন্সীগঞ্জে ডুবে যাওয়া ট্রলার উদ্ধার, মেলেনি মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ আগস্ট ২০২৩ ১২:৩২

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা নদীতে বাল্কহেডের ধাক্কায় ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়েছে। রোববার (৬ আগস্ট) বেলা ১২টার দিকে ট্রলারটি উদ্ধার করা হয়। ট্রলার ডুবির ঘটনায় এখনও কয়েকজন নিখোঁজ থাকলেও উদ্ধার হওয়া ট্রলার থেকে কোনো মরদেহ পাওয়া যায়নি।

লৌহজং ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কায়েস আহাম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে সকাল ১০টার দিকে উদ্ধার অভিযানে যোগ দেয় নৌবাহিনীর ডুবুরি দল। দুই ঘণ্টার চেষ্টায় বেলা ১২টার দিকে ট্রলারটি উদ্ধার করা হয়। কিন্তু ট্রলারে কোনো মরদেহ পাওয়া যায়নি।

শনিবার (৫ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের রসের কাঠি এলাকার ডহুরি খালে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আট জনের লাশ উদ্ধার করা হয়েছে। মৃতদের মধ্যে শিশুসহ চার জন নারী চারজন পুরুষ। এখনও নিখোঁজ রয়েছেন অন্তত চার জন। এ ঘটনায় ৩৪ জন যাত্রী সাঁতারে তীরে উঠতে সক্ষম হয়।

লৌহজং ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কায়েস আহাম্মেদ আটজনের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

যাত্রীরা জানান, পিকনিকের ট্রলারটি লৌহজং পদ্মা নদী থেকে ডহুরি তালতলা খার হয়ে সিরাজদিখান উপজেলার লতব্দী গ্রামের দিকে যাচ্ছিল। পথে যাত্রীবাহী ওই ট্রলারটিকে ধাক্কা দেয় একটি বাল্কহেড।

আউটশাহী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেকান্দার বেপারী জানান, দুর্ঘটনাকবলিত ট্রলারটিতে ৪৬ জন যাত্রী ছিলেন বলে স্থানীয়রা জানিয়েছে।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, ট্রলারডুবির ঘটনায় এ পর্যন্ত আট জনের লাশ পাওয়া গেছে। ৩৪ জন সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছেন। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে। এ ঘটনায় ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, নিহতদের সবাইকে ২৫ হাজার টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন।

# মুন্সীগঞ্জে ট্রলারডুবি: উদ্ধারে নৌবাহিনীর ডুবুরি দল

বাল্কহেডের ধাক্কায় ট্রলারডুবি, ৮ জনের মরদেহ উদ্ধার

সারাবাংলা/এনইউ

ট্রলার ডুবি মুন্সীগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর