Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে এসএসসি পরীক্ষার ফল যাচাই চায় ২৬ হাজার পরীক্ষার্থী

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ আগস্ট ২০২৩ ১৯:১৪

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে চলতি বছরের ২৬ হাজারেরও বেশি পরীক্ষার্থী মাধ্যমিকের ফল পুনঃনিরীক্ষণের আবেদন করেছেন। এতে মোট ৭১ হাজার ১০৮টি উত্তরপত্র পুনর্মূল্যায়নের আবেদন করা হয়েছে। পুনঃনিরীক্ষণের ফল ২৮ আগস্ট প্রকাশ করা হবে বলে শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ জানিয়েছে।

গত ২৮ জুলাই এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হয়। পরদিন থেকে ৪ আগস্ট পর্যন্ত ফলাফলে অসন্তোষ আছে, এমন পরীক্ষার্থীদের রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটকের মাধ্যমে ফল যাচাইয়ের আবেদন গ্রহণ করে শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ।

রোববার (০৫ আগস্ট) চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ সারাবাংলাকে জানিয়েছেন, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলা থেকে ২৬ হাজার ৬২৩ জন পরীক্ষার্থী ২৫টি বিষয়ে মোট ৭১ হাজার ১০৮টি উত্তরপত্র পুনর্মূল্যায়ন আবেদন করেছেন।

বাংলা প্রথম পত্রে ৪৮৯১ ও দ্বিতীয় পত্রে ৪৭১১, ইংরেজি প্রথম পত্রে ৮৭৬১ ও দ্বিতীয় পত্রে ৮৪৮৬, গণিতে ১০ হাজার ৫১৯, ইসলাম ধর্মে ৪২৭১, উচ্চতর গণিতে ৩৫৫১, বিজ্ঞানে ২২১৯, পদার্থবিদ্যায় ৩৬০০, রসায়নে ৩২৯৫, জীববিজ্ঞানে ৩৬২১, ব্যবসায় উদ্যোগে ১২৮২, হিসাববিজ্ঞানে ১৭৮৪টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়েছে।

এ ছাড়া বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ৪৯৩৪, ফিন্যান্স ও ব্যাংকিং ১০৪৪, ভূগোলে ৪৭০, হিন্দু ধর্মে ৭৬১, বৌদ্ধ ধর্মে ১২৬, খ্রিস্টান ধর্মে ৮, কৃষি শিক্ষায় ৮৯৭, পৌরণীতি ও নাগরিকতা বিষয়ে ৩৪৫, অর্থনীতিতে ৮৯, গার্হস্থ্য বিজ্ঞানে ২৫৯, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতায় ৩৯৩ এবং আইসিটি বিষয়ে ৭৯১টি উত্তরপত্র পুর্নমূল্যায়নের আবেদন জমা পড়েছে।

গত ৩০ এপ্রিল শুরু হয়েছিল এসএসসি ও সমমানের পরীক্ষা। চট্টগ্রাম জেলা ও মহানগর, তিন পার্বত্য জেলা এবং কক্সবাজার মিলিয়ে এবার পরীক্ষার্থী ছিল এক লাখ ৫৪ হাজার ৮১৯ জন। প্রকাশিত ফলাফল অনুযায়ী, চলতি বছরে পাস করেছে এক লাখ ২০ হাজার ৮৬ জন। পাসের হার ৭৮ দশমিক ২৯ শতাংশ।

সারাবাংলা/আরডি/একে

এসএসসি চট্টগ্রাম টপ নিউজ ফল যাচাই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর