Wednesday 09 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবরারের ‘খুনি’ বিটুর সঙ্গে ক্লাসে বসবেন না বুয়েট শিক্ষার্থীরা

ঢাবি করেসপন্ডেন্ট
৭ আগস্ট ২০২৩ ২২:২০

ঢাকা: আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী আশিকুল ইসলাম বিটু সম্প্রতি ফের ক্লাসে ফিরেছেন। এর প্রতিবাদে মানববন্ধন করেছে বুয়েট শিক্ষার্থীরা। তারা বলছেন, আবরারের ‘খুনি’র সঙ্গে ক্লাস করবেন না।

সোমবার (৭ আগস্ট) বিকেলে বুয়েট শহিদ মিনারের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে দ্রুততম সময়ের মধ্যে বিটুর কোর্স রেজিস্ট্রেশন বাতিলসহ সব একাডেমিক কার্যক্রম বাতিলের দাবি জানান তারা।

বিজ্ঞাপন

মানববন্ধনে এক শিক্ষার্থী বলেন, ‘কর্মসূচিতে না গেলে মাঝরাতে হলের ছাদে তুলে অসহ্য নির্যাতনের অনেক অভিযোগ রয়েছে বিটুর বিরুদ্ধে। এ রকম অত্যাচারী ও খুনের দায়ে অভিযুক্ত একজনের ফের বুয়েট ক্যাম্পাসে ফিরে আসায় সাধারণ শিক্ষার্থীরা শঙ্কিত ও ক্ষুব্ধ।’

অন্য এক শিক্ষার্থী বলেন, ‘আবরার ফাহাদ ছিল বুয়েটে বিরাজমান লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির ক্ষমতা প্রদর্শনের বলি। আর বিটু সেই সময়কার বুয়েট ছাত্রলীগেরই সহ-সম্পাদক। বিভিন্ন মিটিং-মিছিলে যোগ দিতে বাধ্য করা ও মিছিলে না গেলে রাতের বেলা নির্যাতনের মাধ্যমে শেরে বাংলা হলকে অনিরাপদ করে তুলেছিল এই অপরাধী।’

উল্লেখ্য, ২০১৯ সালে আবরার ফাহাদ হত্যার প্রায় দেড়মাস পর অভিযুক্ত ২৬ জনকে আজীবন বহিষ্কার করে নোটিশ দেয় বুয়েট কর্তৃপক্ষ। সে নোটিশে বিটুর নামও ছিল। কিন্তু হঠাৎ করেই গত রোববার তাকে ফের কেমিকৌশল’র ১৯তম ব্যাচের সঙ্গে ক্লাসে দেখা যায়।

সারাবাংলা/আরআইআর/পিটিএম

আবরার খুনি টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর