Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেক-জোবাইদার সাজা: বিএনপিপন্থী আইনজীবীদের অবস্থান কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২৩ ১৩:২১

ছবি: সারাবাংলা

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে আদালতের দেওয়া রায়কে কেন্দ্র করে বিএনপিপন্থী আইনজীবীদের অবস্থান কর্মসূচি পালন করেছে। দুর্নীতি অভিযোগের মামলায় তারেকের ৯ বছর ও জোবাইদার ৩ বছরের কারাদণ্ড দেন আদালত। গত ২ আগস্ট ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এই রায় ঘোষণা করেছেন।

তারই প্রতিবাদে মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে ঢাকা আইনজীবী সমিতির সামনে বিএনপিপন্থী আইনজীবীরা এই অবস্থান কর্মসূচি পালন করেছেন। বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্দ্যোগে ঘন্টাব্যাপী এই কর্মসূচি চলে।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মহসিন মিয়া, সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকী, হজরত আলী, নজরুল ইসালম, নুরুজ্জামান তপনস, রেহেনা বেগমসহ আরও অনেকে।

বক্তব্যে আইনজীবী বলেন, গত ২ আগস্ট দুর্নীতি অভিযোগের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় ঘোষণা করা হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে রায় নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখার জন্য এই রায়। রায় কেন্দ্র করে সাধারণ মানুষের বাক স্বাধীনতা হস্তক্ষেপ করেছেন। যড়যন্ত্রমূলক রায় বিরুদ্ধে প্রতিবাদ জানান বিএনপিপন্থী আইনজীবীরা।

সারাবাংলা/এআই/এনএস

ডা. জোবাইদা রহমান তারেক রহমান বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর