Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাসা পেলেন ডিএসসিসির আরও ১৩৮ পরিচ্ছন্নতাকর্মী

স্টাফ করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২৩ ২২:৪০

ঢাকা: নতুন করে আরও ১৩৮ জন পরিচ্ছন্নতাকর্মীকে বাসা বরাদ্দ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। চলতি বছরের ডিসেম্বর মাসের আগেই আরও ৭৯৯ জন পরিচ্ছন্নকর্মীকে বাসা বরাদ্দ দিতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন মেয়র শেখ ফজলে নুর তাপস।

মঙ্গলবার (৮ আগস্ট) নগর ভবন প্রাঙ্গণে নবনির্মিত সূত্রাপুরস্থ পরিচ্ছন্নকর্মী নিবাস ‘আশালতা’য় বাসা বরাদ্দপত্র ও চাবি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

মেয়র বলেন, গত ৩ বছরে আমরা ৫২৫ জন পরিচ্ছন্নকর্মীর মাঝে বাসা বরাদ্দ দিয়েছি। আমি বিশ্বাস করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত অঙ্গীকার পূরণে ক্রমান্বয়ে আমরা সব পরিচ্ছন্নকর্মীদের মাঝে বাসা বরাদ্দ দিতে পারব।

পরিচ্ছন্নকর্মীসহ করপোরেশনে কর্মরত সবার জন্য বাসস্থানের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমাদের সব পরিচ্ছন্নকর্মী, গাড়িচালকসহ অন্যান্য কর্মীদের জন্য এমনকি আমাদের কর্মকর্তাদের জন্যও আমরা বাসস্থান নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছি। আশা করি, সবার জন্য আরও বাসস্থান নির্মাণ করতে, সবাইকে যেন বাসা বরাদ্দ দিতে পারি সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে আরও প্রকল্প দেবেন।

তিনি বলেন, বাসা বরাদ্দে অনিয়মে জড়িত সব চক্র ভেঙে দেওয়া হয়েছে। আগে এই বাসা বরাদ্দে বিভিন্ন চক্র, বিভিন্নভাবে আমাদের পরিচ্ছন্নকর্মীদের নির্যাতন করতো, অত্যাচারে নিষ্পেষিত করতো। আমরা সেই চক্র ভেঙে দিয়েছি। এখন নীতিমালা অনুযায়ী যারা প্রাপ্য, যাদের অধিকার আছে, যাদের বরাদ্দ পাওয়ার যোগ্যতা রয়েছে, স্বচ্ছতার মাধ্যমে আমরা তাদেরকে বাসা বরাদ্দ দিচ্ছি। তাদের হাতে আমি নিজেই স্বশরীরে চাবি হস্তান্তর করছি।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান ইমন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর নাসিমা আহমেদ বক্তব্য দেন।

সারাবাংলা/আরএফ/এনইউ

ডিএসসিসি পরিচ্ছন্নতাকর্মী বরাদ্দ বাসা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর