Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাতকানিয়ায় বানের পানিতে নৌকা উল্টে নিখোঁজ ৪

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ আগস্ট ২০২৩ ১৪:০১

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: বন্যাকবলিত চট্টগ্রামের সাতকানিয়ায় নৌকা উল্টে তিন শিশুসহ চারজন নিখোঁজ আছেন।

মঙ্গলবার (০৯ আগস্ট) উপজেলার চরতি ইউনিয়নের দক্ষিণ চরতি গ্রামে এ ঘটনা ঘটেছে।

চরতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরী সারাবাংলাকে জানিয়েছেন, দক্ষিণ চরতি গ্রাম থেকে নৌকা নিয়ে নারী ও শিশুসহ আটজন পাশের সুঁইপাড়া গ্রামে যাচ্ছিলেন। মাঝপথে পানির স্রোতে নৌকা উল্টে যায়। এতে সবার পানিতে পড়ে গেলেও চারজন নিজেদের রক্ষা করতে সক্ষম হন। তিন শিশুসহ চারজন পানির স্রোতে তলিয়ে যায়।

গত বৃহস্পতিবার (০৩ আগস্ট) সন্ধ্যা থেকে চট্টগ্রামসহ আশপাশের এলাকায় বৃষ্টিপাত শুরু হয়। দুইদিনের মাথায় সেটা অতি ভারি বর্ষণে রূপ নেয়। সোমবার সন্ধ্যার পর বৃষ্টিপাত বন্ধ হলেও মঙ্গলবার সকাল থেকে আবারও থেমে থেমে চলছে, যা বুধবারও অব্যাহত আছে, তবে বৃষ্টিপাতের পরিমাণ কমেছে।

রোববার থেকে টানা বৃষ্টির সঙ্গে অস্বাভাবিক উচ্চতার জোয়ার ও পাহাড়ি ঢল যুক্ত হয়ে বিভিন্ন উপজেলা পানিবন্দি হয়ে পড়ে। দুইদিনের ব্যবধানে সেটা বন্যা পরিস্থিতিতে রূপ নিয়েছে। সাতকানিয়া ও চন্দনাইশে মহাসড়কে পানি উঠে যাওয়ায় কক্সবাজার ও বান্দরবানের সঙ্গে যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে গেছে। বন্যাদুর্গতদের সহায়তায় সাতকানিয়া ও লোহাগাড়ায় উপজেলায় নেমেছে সেনা ও নৌবাহিনী।

টানা ছয়দিনের বৃষ্টিতে চট্টগ্রামে এ পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে। শনিবার গভীর রাতে বাঁশখালীর বৈলগাঁও ২ নম্বর ওয়ার্ডে ঘরের দেয়াল ধসে মারা যায় মেজবাহ নামে পাঁচ বছর বয়সী এক শিশু। সোমবার সন্ধ্যায় রাউজানের উরকিরচরে হালদা নদীর শাখা খালে পড়ে শাহেদ ইসলাম বাবু (৪০) নামে এক খামারির নিখোঁজের দুইদিন পর তার লাশ মিলেছে। একইদিন সকালে হাটহাজারী উপজেলার ইসলামীয়া হাট বাদামতল এলাকায় পরীক্ষা দিতে যাওয়ার পথে পানিতে পড়ে মৃত্যু হয় নিপা পালিত নামে এক ছাত্রীর। তিনি হাটহাজারী সরকারি কলেজের বিবিএস দ্বিতীয় বর্ষে পড়তেন।

সারাবাংলা/আরডি/এনইউ

টপ নিউজ নিখোঁজ বন্যা সাতকানিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর