Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুক্রবার রাজধানীতে গণমিছিল করবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ আগস্ট ২০২৩ ১৪:১৭

ঢাকা: একদফা দাবিতে আগামী শুক্রবার (১১ আগস্ট) রাজধানী ঢাকার দুই সিটিতেই গণমিছিল করবে বিএনপি।

বুধবার (৯ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, শুক্রবার বাদ জুম্মা ঢাকা মহানগরে উত্তর ও দক্ষিণে এ গণমিছিল অনুষ্ঠিত হবে। বিএনপির পাশাপাশি আন্দোলন শরিক সমমনা রাজনৈতিক দলগুলোও রাজধানীতে গণমিছিল করবে।

মির্জা ফখরুল বলেন, যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিল, তা আওয়ামী লীগ ধুলিসাৎ করে দিয়েছে। গণতন্ত্রের মোড়ক পড়ে দেশে একদলীয় ব্যবস্থা কায়েম করেছে। ১৪ বছরের অন্যায় অত্যাচার লুণ্ঠন ও দুর্নীতির মাধ্যমে দেশকে ফোকলা বানিয়ে ফেলেছে।

তিনি বলেন, আজকে বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহবন্দী করে বন্দি করে রাখা হয়েছে। মাত্র দুই কোটি টাকার জন্য তাকে সাজা দিয়ে হয়েছে। অথচ, হাজার হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে তাদের কোন বিচার নেই।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপির সিনিয়র নেতাদের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তি করে সাজা চেষ্টা করা হচ্ছে, কারণ নির্বাচনের আগে সরকার মাঠ ফাঁকা রাখতে চায়। যাতে জনগণ ভোট কেন্দ্রে না যেতে পারে। বেসরকার যদি আবার ক্ষমতায় আসে শুধু গণতন্ত্রই নয়, হুমকির মুখে পড়বে দেশে সার্বভৌমত্ব।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, দলটির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ।

সারাবাংলা/এজেড/এনইউ

গণমিছিল বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর