Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁদাবাজি নিয়ে সংবাদ প্রকাশ, আইনি নোটিশ পাঠাল ঢাবি ছাত্রলীগ

ঢাবি করেসন্ডেন্ট
৯ আগস্ট ২০২৩ ২০:৪২

ঢাকা: ছাত্রলীগের চাঁদাবাজি সংক্রান্ত সংবাদ প্রকাশ করায় ইংরেজি দৈনিক দ্য ডেইলি অবজারভারের সম্পাদক, প্রধান প্রতিবেদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে আইনি নোটিশ পাঠিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই শীর্ষ নেতা মাজহারুল কবির শয়ন ও তানভীর হাসান সৈকত।

সোমবার (৭ আগস্ট) সুপ্রিম কোর্টের আইনজীবী এম নোমান হোসেন তালুকদারের মাধ্যমে আলাদাভাবে দু’টি আইনি নোটিশ পাঠানো হয়।

এর আগে, গত ৬ আগস্ট ‘ছাত্রলীগের দাবি পূরণে মালিক ব্যর্থ হওয়ায় ঢাবির স্ন্যাকসের দোকান বাধ্যতামূলকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে দ্য ডেইলি অবজারভার।

আইনজীবী এম নোমান হোসেন তালুকদারের মাধ্যমে পাঠানো নোটিশে ওই প্রতিবেদন সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করা হয়। পাশাপাশি প্রতিবেদনটি প্রত্যাহার, দুঃখ প্রকাশ, অভিযোগের প্রমাণ দিতে না পারলে প্রতিবেদক তাওসিফুল ইসলামকে বরখাস্তের আহ্বান জানানো হয়।

আইনি নোটিশে বলা হয়, সাত দিনের মধ্যে নোটিশের জবাব না পেলে পরবর্তী কোনো নোটিশ ছাড়াই বিবাদীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

৬ আগস্ট প্রকাশিত ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ডাস ক্যাফেটেরিয়া থেকে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেন ছাত্রলীগের কিছু নেতাকর্মী। এর জন্য তারা দোকানের পরিচারকদের বিরুদ্ধে ‘বাসি ও নষ্ট’ খাবার বিক্রির অভিযোগ করে ফাঁদে ফেলেন।

প্রতিবেদনে আরও বলা হয়, বাসি ও নষ্ট খাবার বিক্রির অভিযোগ করে প্রক্টরিয়াল টিমের মাধ্যমে ডাস ক্যাফেটেরিয়া বন্ধ করে দেওয়া হয়। এক পর্যায়ে দোকানটি খুলতে মাজহারুল ও তানভীরের পক্ষ থেকে ছাত্রলীগের এক নেতা ক্যাফেটেরিয়ার মালিকের কাছ থেকে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, এর আগে, ঢাবি ছাত্রলীগ সভাপতি মাজহারুল কবির শয়ন সামাজিক বিজ্ঞান চত্বরে অবস্থিত ডিইউ কফি হাট নামের খাবারের দোকান থেকে চার লাখ টাকা চাঁদা নিয়েছেন।

এদিকে, পর্যাপ্ত তথ্যপ্রমাণের ভিত্তিতে ওই প্রতিবেদনটি করেছেন বলে জানিয়েছেন আইনি নোটিশ পাওয়া দ্য ডেইলি অবজারভারের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক তাওসিফুল ইসলাম। সারাবাংলাকে তিনি বলেন, ‘প্রতিবেদনটি পর্যাপ্ত তথ্য-প্রমাণের ভিত্তিতে করা হয়েছে। এর পক্ষে প্রমাণাদিও আমাদের কাছে আছে।’

সারাবাংলা/আরআইআর/পিটিএম

ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় দ্য ডেইলি অবজারভার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর