Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজার মহাসড়ক স্বাভাবিক, বান্দরবান এখনও ‘বিচ্ছিন্ন’

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ আগস্ট ২০২৩ ১১:৫১

চট্টগ্রাম ব্যুরো: অতি ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যার পানি নেমে যাওয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে। তবে চট্টগ্রাম-বান্দরবান সড়ক এখনও স্বাভাবিক হয়নি।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সকালে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস সারাবাংলাকে জানিয়েছেন, বৃষ্টি না হওয়ায় বুধবার দুপুর থেকেই সড়ক থেকে পানি নামতে শুরু করে। রাতের মধ্যে মহাসড়কে সাতকানিয়ার কেরাণীহাটসহ বিভিন্ন অংশ থেকে পানি পুরোপুরি নেমে যায়।

এর ফলে দুইদিন পর বৃহস্পতিবার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে বলে ইউএনও জানান।

হাইওয়ে পুলিশ দোহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. ইরফান সারাবাংলাকে বলেন, ‘চন্দনাইশের হাশিমপুর বড়পাড়া, কসাইপাড়া থেকে সাতকানিয়ার কেরাণীহাট পর্যন্ত কোথাও এখন পানি নেই। স্বাভাবিকভাবে কক্সবাজার মহাসড়কে যানবাহন চলাচল করছে।’

তবে চট্টগ্রাম-বান্দরবান সড়কে সাতকানিয়ার বাজালিয়া এখনও পানি পুরোপুরি নামেনি। ওই সড়কে যানবাহন চলাচল শুরু হয়নি বলে ইউএনও মিল্টন বিশ্বাস জানান।

অতি ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে সোমবার (০৭ আগস্ট) রাত থেকে দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলায় পানি বাড়তে শুরু করে। সড়ক-মহাসড়কের বিভিন্ন অংশ ডুবে যাওয়ায় মঙ্গলবার সকাল থেকে যানবাহন চলাচল বন্ধ হয়ে কক্সবাজার ও বান্দরবানের যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছিল।

সারাবাংলা/আরডি/এনইউ

কক্সবাজার টপ নিউজ বান্দরবান


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর