Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফবিআই’র অভিযানে বাইডেনকে হুমকিদাতা নিহত


১০ আগস্ট ২০২৩ ১৮:১৫

ছবি: বিবিসি

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও কর্মকর্তাদের হুমকি দেওয়া ব্যক্তি ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) অভিযানে নিহত হয়েছেন। অনলাইনে হিংসাত্মক হুমকি দিয়েছিলেন তিনি। গতকাল বুধবার (৯ আগস্ট) এই অভিযান চালায় সংস্থাটি। খবর বিবিসি।

দেশটির ইউটা অঙ্গরাজ্যের সল্টলেক সিটি থেকে প্রায় ৬৫ কিলোমিটার দক্ষিণে প্রোভোতে স্থানীয় সময় প্রায় ৬টা ১৫ মিনিটে এ অভিযান পরিচালনা করা হয়। প্রেসিডেন্ট বাইডেনের রাজ্যটিতে সফর করার কয়েকঘণ্টা আগে হুমকি দাতা ক্রেগ রবার্টসনের বাড়িতে গ্রেফতারি পরোয়ানা দেওয়ার চেষ্টা করছিলেন এফবিআই’র সদস্যরা।

অভিযোগে বলা হয়, সাবেক মার্কিন ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগের অনুসন্ধানকারী একজন প্রসিকিউটরের বিরুদ্ধে ফেসবুকে হুমকি দিয়ে পোস্ট করেছিলেন ক্রেগ রবার্টসন। এর চেয়ে বেশি কিছু জানাতে অস্বীকৃতি জানায় এফবিআই।

সেখানে আরও বলা হয়, প্রেসিডেন্ট বাইডেন ও অ্যালভিন ব্র্যাগকে হত্যার হুমকিসহ বন্দুকের ছবি ফেসবুকে পোস্ট করেন রবার্টসন। ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ, তিনি ট্রাম্পের দ্বারা একজন পর্ণ তারকাকে গোপনে অর্থ প্রদানের অভিযোগের তদন্তকারী দলের নেতৃত্ব দেন।

এছাড়া মার্কিন অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড এবং নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমসকে লক্ষ্য করেও হুমকি দেওয়া হয় বলে ওই অভিযোগে উল্লেখ করা হয়েছে।

ওই ফেসবুক পোস্টে ক্রেগ রবার্টসন লিখেছেন, ‘আমি শুনেছি বাইডেন ইউটা আসছেন। আমার পুরানো ঘিলি স্যুট মাটি খুঁড়ে বের করছি এবং এম-২৪ স্নাইপার রাইফেলের ধুলো পরিষ্কার করছি।’ এটি তার একাধিক হুমকি দেওয়ার পোস্টগুলোর মধ্যে একটি। গত মঙ্গলবার (৮ আগস্ট) গভীর রাত পর্যন্ত এসব পোস্ট দেন তিনি।

বৃহস্পতিবার (১০ আগস্ট) প্রেসিডেন্ট হিসেবে ইউটাতে প্রথম সফর করবেন বাইডেন। এদিন ভেটেরান্স হাসপাতাল পরিদর্শন করবেন এবং পার্ক সিটিতে একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

এফবিআই ক্রেগ রবার্টসন প্রেসিডেন্ট জো বাইডেন ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) মার্কিন যুক্তরাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর