Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেরপুর জেলার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধিরা ব্যর্থ: গোলাম রহমান

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২৩ ২০:৩২

ঢাকা: উন্নয়নের স্বার্থে শেরপুর জেলার উন্নয়নে দলমত ও বিভাজন ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ও দৈনিক আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক মোহাম্মদ গোলাম রহমান।

শুক্রবার (১১ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে ‘স্মার্ট শেরপুর বিনির্মাণে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদ।

গোলাম রহমান বলেন, শেরপুর জেলার অধিবাসী সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বেসরকারি প্রতিষ্ঠান, এনজিও ও নাগরিক আন্দোলনে সম্পৃক্ত সকলকেই নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। উন্নয়নের স্বার্থে দলমত নির্বিশেষে সকলকে একযোগে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

গোলাম রহমান আরও বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে কাউকে আক্রমণ করতে চাই না। কিন্তু উন্নয়নের এই যে দাবি-দাওয়া এগুলো তো রাজনৈতিক নেতাদের ম্যানিফেস্টো। এ জন্যই তো তারা দায়িত্ব গ্রহণ করেন। কিন্তু তারপরও কেন উন্নয়ন হচ্ছে না। এমন না যে তারা কেউ হঠাৎ করে নেতা হয়েছেন। তারা কিন্তু যুগযুগ ধরেই আমাদের নেতৃত্ব দিচ্ছেন। সুতরাং ব্যক্তিগত আক্রমণ না করলেও আমাদের আত্ম-সমালোচনার জায়গা আছে। হয়ত আমাদের নেতারা ডেলিভারি দিতে পারেনি। কেন পারেননি বা করেননি সেটি ভাবতে হবে।’

সংগঠনের আহ্বায়ক মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অতিরিক্ত সচিব দিলদার আহমেদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সদস্য প্রফেসর ড. রিয়াজুল হাসান।

অনুষ্ঠান সঞ্চালনা ও প্রবন্ধপাঠ করেন জাতীয় সাপ্তাহিক শীর্ষ খবর এর সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মনিরুজ্জামান (শাশ্বত মনির)। স্বাগত বক্তব্য রাখেন শেরপুর জেলা উন্নয়ন সংগ্রাম পরিষদের সমন্বয়কারী মো. হাফিজুল করিম।

এতে আরও বক্তব্য রাখেন ঢাকাস্থ শেরপুর জেলা সমাজ কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি শফিক খান, ঢাকাস্থ ঝিনাইগাতী যুব ফোরামের সাধারণ সম্পাদক রাশেদ বিন রাজ্জাক, মাওলানা জহুরুল হক, সুলতান মাসুদুজ্জামান, আল আমিন রাজ, আবু তালেব, আনোয়ার হোসেন প্রমুখ।

সারাবাংলা/ইএইচটি/একে

উন্নয়ন গোলাম রহমান শেরপুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর