Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২ নারীসহ দগ্ধ ছয়

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ আগস্ট ২০২৩ ১০:৩৩

ঢাকা: আশুলিয়ার ধানসোনা এলাকার একটি টিনশেড বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে সৃষ্ট আগুনে ২ নারীসহ ছয় জন দগ্ধ হয়েছেন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) রাত ৮টার দিকে আশুলিয়া ধানসোনা ইউনিয়নের নতুননগর এলাকার একটি টিনসেড বাসায় এই দুর্ঘটনা ঘটে। রাত আনুমানিক ২টার দিকে তাদের আশুলিয়া থেকে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

দগ্ধরা হলেন, গার্মেন্টসকর্মী সাবিনা বেগম (৪০), প্রতিবেশী ভাড়াটিয়া দোকানদার মহসিন হোসেন (২৭) ও তার মা কমলা বেগম (৫০), ভেকু চালক নজরুল ইসলাম (৪৫), কারখানা কর্মচারী সাদেকুল (৩০) ও হাশেম (৫০)।

তাদেরকে হাসপাতালে নিয়ে আসা সাবিনার স্বামী মোতালেব হোসেন জানান, তারা ধানসোনা ইউনিয়নের নতুননগর এলাকার শফিকের সেমিপাকা টিনশেড বাড়িতে পাশাপাশি ঘরে ভাড়া থাকেন। রাত ৮টার দিকে তিনি বাইরে থেকে বাসায় যাচ্ছিলেন। এসময় বিকট একটি শব্দ শুনতে পান। দৌড়ে বাসায় গিয়ে দেখেন, তাদের ঘরসহ পাশের কয়েকটি ঘরে আগুন জ্বলছে এবং প্রচণ্ড ধোয়া বের হচ্ছে। পরে অন্য ভাড়াটিয়াদের সাহায্যে কয়েকটি ঘর থেকে ওই ছয় জনকে বের করে স্থানীয় হাসপাতাল নেওয়া হয়। সেখান থেকে তাদের রাতেই বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

মোতালেব আরও জানান, সেমিপাকা টিনশেড ঘরগুলোতে গ্যাস সিলিন্ডার দিয়ে রান্নার কাজ করেন সবাই। ধারনা করা হচ্ছে, গ্যাস লিকেজ থেকে এই বিস্ফোরণ ঘটতে পারে।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তারিকুল ইসলাম জানান, রাতে ছয় জন রোগী ইনস্টিটিউটে এসেছে। তাদের সবারই শ্বাসনালী পুড়ে গেছে। এদের মধ্যে সাদেকুলের ৫০ শতাংশ, হাশেমের ৪৫ শতাংশ, নজরুলের ৪৫ শতাংশ, সাবিনার ৫০ শতাংশ, কমলা বেগমের ২০ শতাংশ ও মহসিনের ১০ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সারাবাংলা/এসএসআর/এমও

আশুলিয়া গ্যাস সিলিন্ডার জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর