Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারাগারে অসুস্থ সাঈদী, বুকে ব্যথা নিয়ে বিএসএমএমইউতে ভর্তি

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ আগস্ট ২০২৩ ২১:৪৫

ঢাকা: আন্তর্জাতিক মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে রোববার (১৩ আগস্ট) গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বুকে ব্যথা অনুভব করেন দেলাওয়ার হোসাইন সাঈদী। প্রথমে তাকে কারা হাসপাতাল থেকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপর চিকিৎসকদের পরামর্শে তাকে ঢাকায় স্থানান্তর করা হয় বলে জানিয়েছেন কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ।

বিজ্ঞাপন

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম গণমাধ্যমে জানান, দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপে ভুগছেন সাঈদী। বিকেল সাড়ে ৫টার দিকে বুকে ব্যথা নিয়ে তাকে হাসপাতালে আনা হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী সন্ধ্যা সোয়া ৭টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

২০১০ সালের ২৯ জুন রাজধানীর শাহীনবাগের বাসা থেকে গ্রেফতারের পর থেকেই কারাগারে রয়েছেন জামায়াত ইসলামীর এই সাবেক নায়েবে আমির।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল হত্যা, ধর্ষণ, লুটপাট, নির্যাতন ও ধর্মান্তরে বাধ্য করার মতো মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি সাঈদীর মৃত্যুদণ্ডের রায় দেয়।

ওই রায়ের পর দেশজুড়ে সহিংসতা চালায় জামায়াত ও ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা। এছাড়া বহু গাড়ি-দোকানপাট ভাংচুর, অগ্নিসংযোগ, হিন্দুদের মন্দির-ঘরবাড়ি ভাংচুর করা হয়।

সাঈদী আপিল করলে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর আপিল বিভাগ সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে রায় দেয়। তাতে সাজা কমে আমৃত্যু কারাদণ্ডের আদেশ আসে। ওই রায় রিভিউ আবেদন করলেও আগের সাজা বহাল রাখেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

মানবতাবিরোধী অপরাধ সাঈদী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর