Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনাইটেড ফাইন্যান্স থেকে ঋণ পেল মীর কংক্রিট

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ আগস্ট ২০২৩ ২৩:২১

ঢাকা: মীর কংক্রিট প্রোডাক্টস আর্থিক প্রতিষ্ঠান ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের কাছ থেকে ১০ কোটি টাকা ঋণ সুবিধা পেয়েছে। পরিবেশবান্ধব পণ্যভিত্তিক খাতের (কংক্রিট ব্লক, কংক্রিট ব্রিক, হলো ব্লক, ফুটপাথের টাইলস, ব্লক ইউনিট ইত্যাদি) অংশ হওয়ার কারণে এই ঋণ সুবিধা পেয়েছে প্রতিষ্ঠানটি।

সবুজ ও টেকসই অর্থায়ন সবার জন্য আরও সহজলভ্য করতে বাংলাদেশ ব্যাংক বেশকিছু ভালো উদ্যোগ নিয়েছে। এ ছাড়া, কিছু পুনঃঅর্থায়ন সুবিধা নিয়ে আসা হয়েছে। এই সুবিধার আওতায় পণ্য উৎপাদনকারীদের জন্য কম সুদে তহবিল পাওয়ার সুযোগ আছে। মীর কংক্রিট প্রোডাক্টস লিমিটেড ‘পরিবেশবান্ধব ইট উৎপাদন’ পুনঃর্অর্থায়ন উদ্যোগের আওতায় ইউনাইটেড ফাইন্যান্সের কাছ থেকে ‘টার্ম ফাইন্যান্স ফ্যাসিলিটি’ হিসেবে ১০ কোটি টাকার ঋণ পাচ্ছে।

বিজ্ঞাপন

এই ঋণের সুদের হার সরকার নির্ধারিত হারের সাথে সামঞ্জস্যপূর্ণ। বাংলাদেশ ব্যাংক তিন মাসের মধ্যে (আনুমানিক) নিরীক্ষা কার্যক্রম পরিচালনা করবে। কমপ্লায়েন্সসংক্রান্ত বিষয়গুলো নিয়ে কোনো সমস্যা না থাকলে এবং নিরীক্ষা প্রতিবেদন সন্তোষজনক হলে মীর কংক্রিট প্রোডাক্টসের জন্য সুদের হার ৫ দশমিক ৫ শতাংশ হবে। প্রতিষ্ঠানটিকে সুদের বাকি অংশ বাংলাদেশ ব্যাংক থেকে পরিশোধ করা হবে।

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড এবং মীর কংক্রিট প্রোডাক্টস লিমিটেডের মধ্যে রোববার (১৩ ই আগস্ট ) মীর গ্রুপ অব কোম্পানিজের সদর দফতরে এ সংক্রান্ত একটি চুক্তি সই। অনুষ্ঠানে ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পক্ষ থেকে হেড অব করপোরেট অ্যান্ড স্ট্রাকচার্ড ফাইন্যান্স এ. কে. এম. সাজ্জাদ হোসেন, রিলেশনশিপ ম্যানেজার (কর্পোরেট অ্যান্ড স্ট্রাকচার্ড ফাইন্যান্স) প্রীতম ঘোষ, এবং মীর কংক্রিট প্রোডাক্টস লিমিটেডের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক নাবা-ই জাহির, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো মিরাজ উদ্দিন প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

ইউনাইটেড ফাইন্যান্স মীর কংক্রিট

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর