Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাসিক কাউন্সিলর শাহুর ‘অবৈধ’ সম্পদের খোঁজে দুদক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ আগস্ট ২০২৩ ২০:৩৪

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহাদত আলী শাহুর কার্যালয় ও বাড়িতে ‘অবৈধ’ সম্পদের খোঁজে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৪ আগস্ট) সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত রাজশাহী মহানগরীর নওদাপাড়া আমচত্বর এলাকায় অবস্থিত শাহুর কার্যালয় ও বাড়িতে এই অভিযান চালানো হয়।

দুদক সূত্রে জানা যায়, রাজশাহী বিভাগীয় দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আমিনুল ইসলামের নেতৃত্বে দুদকের একটি টিম এ অভিযান পরিচালনা করে। অভিযান শেষে শাহুকে তার কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের সঙ্গে এ সময় গণপূর্ত বিভাগের দায়িত্বরত কর্মকর্তারা কাউন্সিলরের বাড়ি ও মার্কেটের আয়তন পরিমাপ করেন।

কাউন্সিলর শাহাদত আলী বলেন, ‘কে বা কারা দুদককে অভিযোগ দিয়েছে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক আমার ভবনের আয়তন মাপার জন্য এসেছিলেন, কোনো অভিযানে নয়।’

রাজশাহী বিভাগের দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আমিনুল ইসলাম বলেন, ‘২০২০ সালে একজন ব্যক্তি রাসিক ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহাদত আলী শাহুর সম্পদ ও আয়ের বিররণী নিয়ে দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দিয়ে ছিলেন। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতেই আমরা গণপূর্ত বিভাগকে সঙ্গে নিয়ে তার বাড়িতে অভিযান পরিচালনা সেই সঙ্গে তার ভবন পরিমাপ করেছি। তাকে জিজ্ঞাসাবাদ করে তথ্য নিয়েছি। গণপূর্ত বিভাগের রিপোর্ট তৈরি হলে আমরা তদন্ত করে বিস্তারিত জানাব।’

উল্লেখ্য, রাসিকের সদ্য সমাপ্ত নির্বাচনে প্রার্থীরা যে হলফনামা দাখিল করেন তাতে সবচেয়ে বেশি সম্পদ দেখা যায় শাহুর। তিনি জমি কেনাবেচার ব্যবসার সঙ্গে জড়িত। হলফনামায় শাহু তার নিজের নামে দুটি তিনতলা আবাসিক ভবন, একটি পাঁচতলা বাণিজ্যিক ভবন, একটি পাঁচতলা আবাসিক ভবন এবং দুটি দোতলা আবাসিক ভবন দেখান। স্ত্রীর নামে একটি ১০ তলা বাণিজ্যিক ভবন, একটি ছয়তলা আবাসিক ভবন এবং একটি পাঁচতলা নির্মাণাধীন ভবন দেখান। এ ছাড়া নিজের নামে ২১ বিঘা ও স্ত্রীর নামে সাড়ে ৬ বিঘা জমি দেখান।

হলফনামায় শাহু তার হাতেই নগদ ৫ কোটি ৬০ লাখ ৩৭ হাজার ৫১২ টাকা এবং ব্যাংকে ৩ কোটি টাকা জমা দেখান। স্ত্রীর কাছে নগদ দেখান ৩ লাখ ৮৮ হাজার ৯০০ টাকা। শাহু কৃষিখাত থেকে বছরে ১ লাখ ৮০ হাজার টাকা, ভাড়া থেকে ১৪ লাখ ৪৭ হাজার ২৫৮ টাকা, ব্যবসা থেকে ৮৯ লাখ ৬৬ হাজার ৪০০ টাকা, শেয়ার থেকে ৩৪ হাজার ৫৫৬ টাকা এবং বিলবোর্ড ভাড়া থেকে সাড়ে ৪ লাখ টাকা আয় দেখান। এ ছাড়া শাহু তার স্ত্রীর নামে বার্ষিক আয় দেখান আরও প্রায় ৮ লাখ টাকা।

সারাবাংলা/একে

টপ নিউজ দুদক রাসিক কাউন্সিলর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর