Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ইতিহাস প্রমাণ করেছে বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তার প্রতীক’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ আগস্ট ২০২৩ ১১:৩৯

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিচক্র ভেবেছিল ইতিহাস থেকে তাকে চিরতরে বিচ্ছিন্ন করা যাবে। কিন্তু ইতিহাস প্রমাণ করেছে বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তার প্রতীক।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রূপগঞ্জ উপ‌জেলা প্রশাস‌নের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এদিন উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গ‌ণে বঙ্গবন্ধুর ম্যুরা‌লে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও ঋণের চেক বিতরণ করা হয়।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘কি কষ্টের দিন যে বঙ্গবন্ধুর মাথার ওপর ছিল। কি অমানুষিক কষ্ট করে তিনি একটা সংকট থেকে যুদ্ধ করে দেশকে পাকিস্তানের কাছ থেকে বের করে নিয়ে এসেছেন। ফসল যখন ঘরে উঠল, সে ফসল ব্যবহার করা গেল না, তখনই তাকে হত্যা করা হলো। ঘাতকপক্ষ ভেবেছিল বঙ্গবন্ধু তো দেশকে একটা সম্মানজনক স্থানে নিয়ে গেছেন, এখন তার শ্রমের ফসল আমরা ভোগ করব, আমরা তার গড়ে তোলা দেশকে শাসন করব। যদি বঙ্গবন্ধু বেঁচে থাকতেন, তবে সাড়ে তিন বছরের কষ্টের ফসলের ওপর দাঁড়িয়ে বাংলাদেশের অর্থনীতির মজবুত ভিত তৈরি হতো। তিনি দেশকে পূর্ণতা দিতে পারতেন।’

গোলাম দস্তগীর গাজী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন সোনার বাংলা গড়তে। তবে সেই স্বপ্ন বুকে নিয়ে দেশের উন্নয়ন করে চলেছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বাবার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলছেন। কিন্তু দুর্ভাগ্য বঙ্গবন্ধু সেই সোনার বাংলা দেখে যেতে পারেননি। কারণ, একটি কুচক্রিমহল তাকেসহ পুরো পরিবারকে নৃশংসভাবে হত্যা করে। আমাদের প্রধানমন্ত্রী বেঁচে গিয়েছিলেন। এর পর তিলে তিলে বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগকে সাজিয়েছেন এবং এই সোনার বাংলা গড়ে তুলছেন। এটা বলতেই হয়- নৌকা আছে বলেই আজ দেশের উন্নয়ন হচ্ছে, আমরা দারিদ্রহীন ও ক্ষুধামুক্ত একটি দেশ পেয়েছি।’

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক’র সভাপ‌তি‌ত্ব অনুষ্ঠা‌নে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- রূপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, নারায়ণগঞ্জ ‘গ’ সার্কেলের সহকারী পুলিশ সুপার আবির হোসেন, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ, উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডার আমান উল্লাহ প্রমুখ।

সারাবাংলা/পিটিএম

ইতিহাস গোলাম দস্তগীর গাজী জাতিসত্ত্বা বঙ্গবন্ধু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর