Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাঈদীর গায়েবানা জানাজা কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ আগস্ট ২০২৩ ১৭:৩৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা কেন্দ্র করে জামায়াত শিবিরের নেতা কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় বেশ কয়েকজন জামায়াতের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৫ আগস্ট) নগরীর কাজির দেউড়ি মোড় এলাকায় বিকেল ৪টা ১৫ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

এরপর বিকেল সাড়ে ৪ টার দিকে ওয়াসা মোড় এলাকায় ফের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ওয়াসার মোড়ে জড় হয়ে স্লোগান দিতে থাকে। এতে পুলিশ ধাওয়া দিলে সংঘর্ষের সূত্রপাত হয়। এরপর ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায় পুলিশ।

 ঘটনাস্থল থেকে জামায়াত শিবিরের অন্তত ৩০ নেতা কর্মীকে আটক করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগরীর ওয়াসা মোড় এলাকায় জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে সাইদীর গায়েবানা জানাজা নামাজের প্রস্তুতি নিচ্ছিল সংগঠনটির নেতাকর্মীরা। এসময় পুলিশের সঙ্গে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এরপর সংঘর্ষের সূত্রপাত হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির সারাবাংলাকে বলেন, তারা সহিংসতার জন্য জড়ো হয়েছিল। ঘটনাস্থল থেকে জামায়াত শিবিরের বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। যাছাই বাছাইয়ের কাজ চলছে।

নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান সারাবাংলাকে বলেন, কোনোরকম পূর্বঘোষণা ছাড়া জামায়াত শিবিরের নেতাকর্মীরা এখানে জড়ো হতে থাকে। পরে তারা পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। আমরা তাৎক্ষণিকভাবে সেটা প্রতিরোধ করেছি। পুলিশের কয়েকজন সদস্য আহত হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক। জামায়াত শিবিরের কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

সারাবাংলা/আইসি/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর