Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিচারপতিকে নিয়ে মন্তব্য: দিনাজপুর পৌর মেয়রকে তলব

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ আগস্ট ২০২৩ ১১:১২

ঢাকা: আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় দিনাজপুরের পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে তলব করেছেন আপিল বিভাগ। আগামী ২৪ আগস্ট সকাল ৯টায় জাহাঙ্গীর আলমকে আপিল বিভাগে হাজির হয়ে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এছাড়া দিনাজপুরের মেয়র জাহাঙ্গীরের আপত্তিকর বক্তব্যের ভিডিওটি অপসারণ করতে বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৭ আগস্ট) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে অভিযোগের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মনজুরুল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আর জাহাঙ্গীর আলমের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

আজ শুনানিতে অ্যাটর্নি জেনারেল মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের আপত্তিকর বক্তব্যকে আদালত অবমাননা উল্লেখ করে তার সর্বোচ্চ শাস্তি চান। অন্যদিকে জাহাঙ্গীর আলমের পক্ষের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল আদালতকে বলেন, ’জাহাঙ্গীর আলম তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করছেন। তার এই দুঃখ প্রকাশ গ্রহণ করা হোক।’

এক পর্যায়ে সর্বোচ্চ আদালত বলেন, আমরা তাকে তলব করছি, তিনি আসুক। এরপর আদালত মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে আগামী ২৪ আগস্ট সকাল ৯টায় আপিল বিভাগে হাজিরের নির্দেশ দেন।

গত ৩ আগস্ট আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন দিনাজপুরের পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। এরপর সৈয়দ জাহাঙ্গীর আলমের দেওয়া বক্তব্যের ঘটনায় তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে আপিল বিভাগে আবেদন করেন সুপ্রিম কোর্টের চার আইনজীবী। তারা হলেন- আইনজীবী হারুন অর রশীদ, আইনজীবী মাহফুজুর রহমান রোমান, আইনজীবী মো. মনিরুজ্জামান রানা ও আইনজীবী শফিক রায়হান শাওন।

সারাবাংলা/কেআইএফ/এনএস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর