Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের নতুন ট্রেজারার তৌফিক সাঈদ

সারাবাংলা ডেস্ক
১৭ আগস্ট ২০২৩ ২১:৫৮

চট্টগ্রাম ব্যুরো: প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. তৌফিক সাঈদ। আগামী চার বছর তিনি এই পদে দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাষ্ট্রপতির অনুমোদন সাপেক্ষে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইনে ২০১০ এর ৩৩ (১) ধারা অনুযায়ী তাকে এই নিয়োগ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ড. তৌফিক সাঈদ সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ২০০০ সালে বিএসসি ইঞ্জিনিয়ারিং ও ২০০৬ সালে সুইডেনের স্টকহোমের রয়েল ইনস্টিটিউট অব টেকনোলজি (কেটিএইচ) থেকে ‘ইনফরমেশন টেকনোলজি স্পেশালাইজড ইন ইন্টার‌্যাকটিভ সিস্টেমস’ মেজরের ওপর এমএসসি ডিগ্রি অর্জন করেন।

২০১৫ সালে তিনি স্পেনের বার্সেলোনার ইউনিভার্সিটাট পলিটেকনিকা দো কাটালুনিয়া (ইউপিসি) এবং অস্ট্রিয়ার আলপেন-আড্রিয়া ইউনিভার্সিটাট ক্লাগেনফার্ট (এএইউ) থেকে ‘ইন্টার‌্যাক্টিভ অ্যান্ড কোগনিটিভ এনভাইরোনমেন্টস’ মেজরের ওপর পিএইডি ডিগ্রি লাভ করেন।

২০০২ সালে তিনি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেছিলেন। ২০০৫ সালে তিনি সহকারী অধ্যাপক, ২০০৯ সালে সহযোগী অধ্যাপক ও ২০১৬ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।

এ ছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়টির ডিন, সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিলসহ প্রশাসনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

সারাবাংলা/আইসি/পিটিএম

ট্রেজারার প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর