Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে রেসিপি থেকে টমেটো বাদ দিলো বার্গার কিং

আন্তর্জাতিক ডেস্ক
১৮ আগস্ট ২০২৩ ১৩:৪৯

ভারতের আউটলেটগুলোতে বার্গারের রেসিপিতে টমেটো ব্যবহার না করার কথা জানিয়েছে বিশ্বখ্যাত ব্র্যান্ড বার্গার কিং। এর আগে ম্যাকডোনাল্ডসও এমন সিদ্ধান্তের কথা জানিয়েছিল। দেশটিতে টমেটোর আকাশছোঁয়া মূল্যের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে বার্গার কিং।

বার্গার কিংয়ের ওয়েবসাইটের প্রশ্ন বিভাগে জানানো হয়েছে, রেসিপিতে টমেটো শিগগিরি ফিরে আসবে। কিন্তু বর্তমানে টমেটোর গুণমান এবং সরবরাহ কমে যাওয়ায় রেসিপিতে টমেটো থাকছে না।

উল্লেখ্য, বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ ভারতে চলতি বছরে খাদ্যে মূল্যস্ফীতি বেড়েছে। ভারতের কেন্দ্রীয় ব্যাংক চলতি অর্থবছরে মূল্যস্ফীতির পূর্বাভাস ৫.১ থেকে বাড়িয়ে ৫.৪ শতাংশ নির্ধারণ করেছে। এমন পরিস্থিতিতে বার্গার কিং রেসিপি থেকে টমেটো বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বার্গার কিং এক বিবৃতিতে জানায়, সবজির মধ্যে সবচেয়ে বেশি দাম টমেটোর। এটি মূল্যস্ফীতির গতিপথে উল্লেখযোগ্যভাবে চাপ সৃষ্টি করবে।

এর আগে গত সপ্তায় সাবওয়ে এক ঘোষণায় জানিয়েছে, তারা ভারতীয় আউটলেটগুলোতে স্যান্ডউইচে পনির স্লাইসের জন্য অতিরিক্ত ৩০ রুপি দাম বাড়াবে।

উল্লেখ্য, ভারতে গত কয়েক মাসে টমেটোর দাম ৪০০ শতাংশ পর্যন্ত বেড়েছে। প্রচণ্ড তাপপ্রবাহ এবং ভারী বৃষ্টিপাতের কারণে টমেটোর ফলন বিপর্যয়ে দাম ধরাছোঁয়ার বাইরে চলে গেছে।

ভারতের রাজধানী নয়া দিল্লিতে চলতি সপ্তাহে প্রতি কেজি টমেটো বিক্রি হয়েছে ১০৭ রুপিতে।

সারাবাংলা/আইই

বার্গার কিং


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর