Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিষপানে অসুস্থ সাবেক ঢাবি শিক্ষার্থীর ঢামেকে মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ আগস্ট ২০২৩ ১৬:০৮

ঢাকা: বিষপানে অসুস্থ ঋতু কর্মকার (২৬) নামে এক শিক্ষার্থী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা গেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী ছিলেন।

শনিবার (১৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ঢামেক হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল শুক্রবার (১৮ আগস্ট) সকালে অসুস্থ অবস্থায় ঋতুকে হাসপাতালে নিয়ে ভর্তি করেন সহপাঠিরা। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মৃত ঋতুর বাড়ি রাজশাহী জেলার বাঘা উপজেলার আড়ানি বাজার গ্রামে। রাজধানীর লালবাগের রসুলবাগের একটি মেসে থাকতেন তিনি।

সহপাঠী সেলিম রেজা জানান, ঢাবিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স শেষ করেছিলেন ঋতু। লালবাগ আজিপুর এলাকার একটি মেসে থাকতেন। গতকাল শুক্রবার সকালে ঋতু ঢাকা মেডিকেল কলেজের ছাত্রীদের আবাসিক হলে তার এক বান্ধবীর কাছে যান। তবে সেই বান্ধবী তখন হলে ছিলেন না। তখন ঋতুকে অসুস্থ্য অবস্থায় দেখতে পান হলের অন্য শিক্ষার্থীরা। তার কাছ থেকে জানতে পারেন, তিনি আজিমপুরের মেসে বিষপান করেছেন। পরে ঋতুকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে তাকে স্টোমাক ওয়াশ করানোর পর মেডিসিন বিভাগের ৮০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করান। অবস্থার অবনতি হলে রাত সারে ৩টার দিকে তাকে আইসিইউ’তে নেওয়া হয়।

খবর পেয়ে গ্রামের বাড়ি রাজশাহী থেকে ঋতুর মা, ভাই ও মামাসহ আত্মীয়-স্বজন হাসপাতালে ছুটে আসেন। হাসপাতালে তার মামা উৎপল কর্মকার জানান, ঋতুর বাবার নাম নিপেন কর্মকার। দুই ভাই-বোনের মাঝে ঋতু ছিলেন বড়। মাস্টার্স শেষ হলেও এখনো কোনো চাকরিতে যোগ দেননি। ঋতুর আরেক মামা আমেরিকাতে থাকেন। ঋতু্ আমেরিকায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তবে কি কারণে তিনি বিষপান করতে পারে সে বিষয়ে কিছুই জানা নেই তাদের।

সারাবাংলা/এসএসআর/এনএস

ঋতু কর্মকার ঢাবি শিক্ষার্থীর মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর