Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে বিএনপির পদযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ আগস্ট ২০২৩ ১৬:২৬

বরিশাল: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে বরিশালে পদযাত্রা করেছে বিএনপি। মহানগর ও জেলা (উত্তর) বিএনপি সদর রোডের দলীয় কার্যালয় চত্বর থেকে চাঁদমারী পর্যন্ত এবং জেলা (দক্ষিণ) বিএনপি সাগরদী থেকে সদর রোডের দলীয় কার্যালয় চত্বর পর্যন্ত এই পদযাত্রা কর্মসূচি পালন করে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১১টায় জেলা (দক্ষিণ) বিএনপি নগরীর সাগরদী মাদ্রাসা চত্বর থেকে একটি পদযাত্রা শুরু করে। পদযাত্রাটি সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে সমাবেশের মাধ্যমে শেষ হয়। দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য এবায়দুল হক চাঁন ও আবু নাসের মুহাম্মদ রহমতউল্লাহ, দক্ষিণ জেলার সদস্য সচিব আবুল কালাম শাহিন, দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক এইচএম তছলিম উদ্দিনসহ অনান্যরা।

একই সময় মহানগর ও উত্তর জেলা বিএনপি যৌথভাবে সদর রোডের দলীয় কার্যালয় চত্বর থেকে একটি পদযাত্রা শুরু করে। সদর রোড, ফজলুল হক এভিনিউ ও বান্দ রোড হয়ে পদযাত্রাটি চাঁদমারী গিয়ে শেষ হয়। এ সময় মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন, কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় কমিটির সদস্য মেজবাউদ্দিন ফরহাদ, মহানগরীর সদস্য সচিব মীর জাহিদুল কবির, যুগ্ম আহ্বায়ক জিয়াউদ্দিন সিকদার জিয়া, উত্তর জেলার আহ্বায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ, সদস্য সচিব মিজানুর রহমান মুকুল প্রমুখ।

পদযাত্রা পরবর্তী সমাবেশে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে একটি নির্দলীয় সরকারের অধিনে জাতীয় নির্বাচন দেয়ার দাবি জানান বক্তারা। বিএনপির পদযাত্রার সামনে পেছনে পুলিশ বেস্টনীর পাশাপাশি সদর রোডসহ প্রধান প্রধান সড়কে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল।

সারাবাংলা/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর