Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙ্গামাটিতে ডিমের দোকানে ম্যাজিস্ট্রেটের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ আগস্ট ২০২৩ ১৯:১৫

রাঙ্গামাটি: ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে কিছুদিন ধরে অস্থিতিরতা চলছে ডিমের বাজারে। বাজারে সরবরাহ কমসহ নানা অজুহাতে বাড়তি দাম নিচ্ছেন খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা। এবার রাঙ্গামাটির ডিমের বাজারে অভিযানে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২০ আগস্ট) বিকেল ৪টার দিকে রাঙ্গামাটি শহরের বনরূপা বাজারে ডিমের দোকানে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান ও বিজয় কুমার জোয়ার্দার।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, বিকেলে বনরূপা বাজারে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ দুটি পাইকারি ও খুচরা ডিমের দোকানকে আড়াই হাজার টাকা করে পাঁচ হাজার টাকা জরিমানা করে। অন্যদিকে, মূল্য তালিকা প্রদর্শন না করায় এক পেঁয়াজ-রসুন দোকানিকে এক হাজার টাকা এবং ফুটপাতে অবৈধভাবে দোকান বসানোর কারণে আরেক দোকানি ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। পৃথক চার দোকানির কাছ থেকে মোট সাড়ে ছয় হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মুহাম্মদ ইনামুল হাছান জানান, বাজারে বাড়তি দামে ডিম বিক্রয় করায় দুই দোকানিকে আড়াই হাজার টাকা করে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে এখন থেকে প্রতি পিস ডিম ১২ টাকা দরে বিক্রয় করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া একটি পেঁয়াজ-রসুনের দোকান ও ফুটপাতে দোকান বসানোর কারণে আরেক দোকানিকে জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসনের ভোগ্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সারাবাংলা/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর