Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাশকতার মামলায় জামায়াত-শিবিরের ৬ নেতাকর্মীর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২১ আগস্ট ২০২৩ ১৪:১৮

ঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় জামায়াত-শিবিরের ৬ নেতাকর্মীকে তিন বছরের সশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

সোমবার (২১ আগস্ট) দুপুরে দ্রুত বিচার আদালত-২ এর বিচারক সাইফুল ইসলামের আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো, দিদার হোসেন সজিব, ইসহাক, ইউসুফ আলী, মোজাহিদুল ইসলাম, আওরঙ্গজেব ও সুলতান মাহমুদ। কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরও ৩ মাস কারাদণ্ড ভোগ করতে হবে।

আসামিদের মধ্যে ইসহাক ও আওরঙ্গজেব জামিনে ছিলেন। এদিন তারা আদালতে হাজির হন। তবে রায় ঘোষণার আগেই আদালত থেকে চলে যান। পরে আদালত জামিন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা জারি করেন। অপর ৪ আসামি শুরু থেকেই পলাতক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১৩ সালের ১৮ অক্টোবর বিএনপি জামায়াতসহ ১৮ দলের ডাকা হরতাল চলাকালে ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিচালনা, জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে জামায়াত-শিবির একটি মিছিল বের করে। এরপর তেজগাঁও শিল্পাঞ্চল থানার নাবিস্কোর শহীদ তাজউদ্দিন স্মরণীতে তারা ককটেল বিস্ফোরণ ঘটায়।

ওই ঘটনায় সংশ্লিষ্ট থানার এএসআই আব্দুল মালেক দ্রুত বিচার আইনে মামলা করেন। মামলা তদন্ত করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার সাব-ইন্সপেক্টর আমিনুল ইসলাম আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলার বিচার চলাকালে আদালত ১০ জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্য নিয়েছেন।

কারাদণ্ড জামায়াত-শিবির নাশকতার মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর