Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নীলক্ষেত অবরোধ করেছে অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা

ঢাবি করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২৩ ১৫:০৩

ঢাকা: সিজিপিএ’র শর্ত শিথিলের দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারী সাত কলেজের শিক্ষার্থীরা। ন্যূনতম তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার দাবি জানিয়েছেন তারা।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তা ছেড়ে যাবেন না তারা।

বিজ্ঞাপন

এদিকে, অবরোধের কারণে মিরপুর রোডের সায়েন্সল্যাব থেকে আজিমপুর এবং আজিমপুর থেকে সায়েন্সল্যাব অভিমুখী সড়কে স্থবিরতা বিরাজ করছে। বন্ধ আছে সব ধরনের যান চলাচল।

আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থী জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনে সেবা দেওয়া হচ্ছে সনাতনী পদ্ধতিতে। অধিভুক্ত সাত কলেজ হওয়ায় এখনও তাদের বাঁকা চোখে দেখা হয়। তাদের দাবি- নির্ধারিত জিপিএ বা সিজিপিএ শিথিল করে তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দিতে হবে।

এর আগে, ১৬ আগস্ট সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নীলক্ষেত মোড়ে অবস্থান ও অবরোধ কর্মসূচি পালন করেন তারা। পরে রোববার (২০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ গণঅনশন পালন করেন।

সারাবাংলা/আরআইআর/ইআ

ঢাবি অধিভুক্ত ৭ কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর