Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রিসে দাবানলে পুড়ে ১৮ অভিবাসী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
২২ আগস্ট ২০২৩ ২০:৩৩

উত্তর গ্রিসের একটি বনাঞ্চলে দাবানলে পোড়া ১৮টি মৃতদেহ পাওয়া গেছে। এই বনাঞ্চলটি গত চার দিন ধরে পুড়ছে। গ্রিক ফায়ার সার্ভিসের প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী বলা হয়েছে, নিহতরা অভিবাসী বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থলটি ইভ্রোস অঞ্চলের দাদিয়া জাতীয় উদ্যান। এটি আলেকজান্দ্রোপলিসের উত্তরে একটি বৃহৎ বনাঞ্চল। তুরস্ক সীমান্তের কাছাকাছি এলাকাটির বনাঞ্চলে অভিবাসীরা সাধারণত ক্যাম্প করে থাকেন। গত সোমবার থেকে সেখানে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

মঙ্গলবার আভান্তাস গ্রামের বাইরে একটি কুঁড়েঘরের কাছে ১৮টি মৃতদেহ পাওয়া যায়। ফায়ার সার্ভিসের প্রতিবেদনে বলা হয়েছে, একটি ভবনের পুড়ে যাওয়া ধ্বংসাবশেষ পরিদর্শন করতে গিয়ে এসব মৃতদেহ পাওয়া যায়।

গ্রিক ফায়ার সার্ভিসের মুখপাত্র ইয়ানিস আর্টোপিওস বলেন, কোনো বাসিন্দা নিখোঁজ রয়েছেন এমন কোনো রিপোর্ট আমাদের কাছে নেই। তাই আমরা ধারণা করছি নিহতরা অবৈধভাবে গ্রিসে প্রবেশ করেছিল। এ বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

তুরস্ক থেকে গ্রিক হয়ে ইউরোপীয় ইউনিয়নে প্রবেশের জনপ্রিয় রুট হয়ে উঠেছে ইভ্রোস অঞ্চলটি। বিশেষ করে এশীয় অভিবাসীদের অন্যতম জনপ্রিয় রুট এটি। দাদিয়া বনটি অভিবাসীদের থাকার একটি বহুল ব্যবহৃত জায়গা।

সারাবাংলা/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর