Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুক্র ও শনিবার বিএনপির কালো পতাকা গণমিছিল

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২৩ ২১:৪৮

ঢাকা: সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে শুক্র ও শনিবার কালো পতাকা গণমিছিল কর্মসূচি পালন করবে বিএনপি।

মঙ্গলবার (২২ আগস্ট) রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘অবৈধ, লুটেরা, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তিকরণ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন অনুষ্ঠানের এক দফা দাবিতে আগামী ২৫ আগস্ট শুক্রবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে কালো পতাকা গণমিছিল এবং ২৬ আগস্ট শনিবার দেশের সকল মহানগরে কালো পতাকা গণমিছিল কর্মসূচি পালিত হবে।

উল্লেখ, সরকারের পতনের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গত দুই সপ্তাহ ধরে শুক্র ও শনিবার ঢাকা ও ঢাকার বাইরে গণমিছিল-পদযাত্রা কর্মসূচি পালন করে যাচ্ছে বিএনপি। কর্মদিবসগুলোতে রাজনৈতিক কর্মসূচি পালনের ক্ষেত্রে পুলিশি অনুমোদন না থাকায় ছুটির দিনে কর্মসূচি পালন করছে দলটি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারি প্রমুখ।

সারাবাংলা/এজেড/একে

কালো পতাকা মিছিল টপ নিউজ বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর