Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খবর ছাপানোয় ইব্রাহিম কার্ডিয়াকের মামলায় বিএফইউজে-ডিইউজের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২৩ ২২:২৯

ঢাকা: একজন সাংবাদিক এবং কয়েকটি জাতীয় দৈনিক, অনলাইন পোর্টাল ও টেলিভিশনের বিরুদ্ধে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল কর্তৃপক্ষ ও অভিযুক্ত ডা. মাসুম সিরাজের মানহানি মামলায় উদ্বেগ প্রকাশ করেছে বিএফইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সংগঠন দুটি এ ঘটনায় তীব্র নিন্দাও জানিয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) বিএফইউজের দপ্তর সম্পাদক সেবীকা রানীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএফইউজে সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ এবং ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক যৌথ বিবৃতিতে উদ্বেগ ও নিন্দা জানান।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক বা কোনো গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের বিরুদ্ধে প্রতিকারের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিলে যাওয়ার কথা আইনে বলা আছে। কিন্তু ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল কর্তৃপক্ষ এবং অভিযুক্ত ডা. মাসুম সিরাজ প্রেস কাউন্সিলের আশ্রয় না নিয়ে আদালতে মামলা করেছেন। বিভিন্ন গণমাধ্যম, সম্পাদক ও সাংবাদিকদের নাজেহাল করার পথ বেছে নিয়েছেন।

আরও পড়ুন- ভুল চিকিৎসার অভিযোগ, সংবাদ ছাপানোয় ১২৫ কোটি টাকার মানহানি মামলা

অভিযোগটি বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) বিচারাধীন থাকায় মামলা করা নিজেদের দোষ ও প্রতারণা ধামাচাপা দেওয়ার অপপ্রয়াস ছাড়া আর কিছু নয় বলেও বিবৃতিতে উল্লেখ করেন সাংবাদিক নেতারা।

এর আগে অপচিকিৎসার শিকার হয়েছেন অভিযোগ তুলে সাংবাদিক কাঞ্চন কুমার দে (৬২) গত ৫ জুন বিচার চেয়ে বিএমডিসিতে অভিযোগ দেন। সেই অভিযোগের ভিত্তিতে দৈনিক ইত্তেফাক, দৈনিক ভোরের কাগজ, দ্য ডেইলি স্টার, ডেইলি অবজারভার, সারাবাংলা ডটনেট, নাগরিক টেলিভিশন, একুশে টিভিসহ কয়েকটি গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। এর জের ধরেই মামলা করেছে ইব্রাহিম কার্ডিয়াক কর্তৃপক্ষ, যেখানে বাদী হয়েছেন অভিযুক্ত ডা. মাসুম।

আরও পড়ুন- ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের বিরুদ্ধে অপচিকিৎসার অভিযোগ

বিএফইউজে ও ডিইউজে নেতারা বিবাদী সাংবাদিক কাঞ্চন কুমার দে এবং বিভিন্ন গণমাধ্যমের বিরুদ্ধে করা মামলা অবিলম্বে প্রত্যাহার ও নিঃশর্ত ক্ষমাপ্রার্থনার দাবি জানিয়েছেন।

সারাবাংলা/টিআর

ইব্রাহিম কার্ডিয়াক ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল বিএমডিসি মানহানির মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর