Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কুল শিক্ষার্থীকে অপহরণ-ধর্ষণ: আসামির যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২৩ ১৫:৩৮

ঢাকা: বি এ এফ শাহিন স্কুলের শিক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণ মামলায় সাথেল মাহমুদ সোহেল নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৩ আগস্ট) বিকেলে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানমের আদালত আসামির উপস্থিতিতে এ রায় দেন। অপহরণের দায়ে সোহেলকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আর তিন মাস কারাদণ্ড দেওয়া হয়েছে। ধর্ষণের অপরাধেও তাকে এক সাজা দেওয়া হয়েছে। দুই ধারার সাজা একত্রে চলবে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি ইশতিয়াক হোসেন জনি এই তথ্য নিশ্চিত করেন।

মামলার অভিযোগে বলা হয়, দীর্ঘদিন ধরে ভিকটিমকে স্কুলে যাওয়া আসার পথে সোহেল তাকে ভয়ভীতি ও প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। ২০১২ সালের ১৭ অক্টোবর ওই ছাত্রী স্কুল ভ্যানে করে স্কুলে যায়। তবে শারীরিক অসুস্থতার কথা বলে স্কুল শেষ হওয়ার আগেই বের হয়ে যায়। এদিকে ওই শিক্ষার্থী বাসায় না ফেরায় পরিবারের পক্ষ থেকে খোঁজাখুঁজি করা হয়। পরে তারা জানতে পারেন, সোহেল তাকে বিরক্ত করতো। সোহেলের পরিবারকে বিষয়টি জানান তারা। পরে সোহেল ওই শিক্ষার্থীর বাবাকে জানায়, ওই শিক্ষার্থী তার সাথে রয়েছে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা ১৮ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

২০১২ সালের ৮ ডিসেম্বর মামলাটি তদন্ত করে সোহেলকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার সাব-ইন্সপেক্টর মুনসী শহিদুল ইসলাম।
২০১৫ সালের ২০ জানুয়ারি আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

মামলার বিচার চলাকালে ট্রাইব্যুনাল ছয়জনের সাক্ষ্য গ্রহণ শেষ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর