Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুধু রাস্তা নয়, কাবিখা-টিআর’র অর্থ অন্য কাজেও ব্যবহারের ‍সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২৩ ১৯:০৪

ঢাকা: কাবিখা ও টিআর প্রকল্পের অর্থ কেবল গ্রামীণ রাস্তা নির্মাণ কাজে ব্যবহার না করে আর্সেনিকমুক্ত টিউবওয়েলসহ অন্যান্য প্রয়োজনীয় কাজে ব্যবহারের পদক্ষেপ গ্রহণের জন্য সুপারিশ করেছে জাতীয় সংসদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (২৩ আগস্ট) একাদশ জাতীয় সংসদের ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩৫তম বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সদস্য মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা বৈঠকে অংশ নেন।

বিজ্ঞাপন

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে ব্রিজ/কালভার্ট নির্মাণের ক্ষেত্রে প্রয়োজনে সংসদ সদস্যদের সুপারিশক্রমে দৈর্ঘ্য ১৫ মিটারের বেশি ৫ থেকে ১০ শতাংশ বাড়ানোর বিষয়ে ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।

এ ছাড়া গ্রামীণ মাটির রাস্তাগুলো টেকসই করার লক্ষ্যে হেরিং বোন বন্ড (এইচবিবি) করণ (২য় পর্যায়) (২য় সংশোধন) প্রকল্পের আওতায় রাস্তা রক্ষণাবেক্ষণ বাবদ কিছু অর্থ বরাদ্দ রাখার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা মুজিবসহ পরিবারের সদস্যরা, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত নেতাকর্মী, মুক্তিযুদ্ধে শহিদ ত্রিশ লাখ বাঙালি, সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনসহ সকল শহিদের রূহের মাগফেরাত কামনা করে তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

কাবিখা রাস্তা সুপারিশ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর