Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমএফএসে’র অপব্যবহার রোধে সিএমপি-বিকাশের কর্মশালা

সারাবাংলা ডেস্ক
২৫ আগস্ট ২০২৩ ১৬:৪০

ঢাকা: মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে সিলেট মেট্রোপলিটন পুলিশের সঙ্গে দিনব্যাপি কর্মশালার আয়োজন করেছে বিকাশ। এই কর্মশালায় ‘এমএফএস’ অপব্যবহার করে সংঘটিত অপরাধ ও অপরাধী চক্র সম্পর্কে প্রাপ্ত তথ্য কাজে লাগিয়ে কীভাবে তাদের শনাক্ত করা ও আইনের আওতায় আনা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

সিলেট নগরীর রোজ ভিউ হোটেল-এ আয়োজিত ‘মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এর অপব্যবহার তদন্ত ও প্রতিরোধ’ শীর্ষক এই কর্মশালায় অংশ নেন সিলেট মেট্রোপলিটন পুলিশের ৭০ জন তদন্ত কর্মকর্তা।

দিনব্যাপি এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (সদর ও প্রশাসন) মো. জোবায়েদুর রহমান। আরও উপস্থিত ছিলেন বিকাশের উপদেষ্টা ও সাবেক অতিরিক্ত আইজিপি মো. নজিবুর রহমান এবং বিকাশের হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স মেজর এ কে এম মনিরুল করিমসহ (অব.) সিলেট মেট্রোপলিটন পুলিশ ও বিকাশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এমএফএসে’র মতো জনগুরুত্বপূর্ণ সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সারা বছর ধরেই সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে বিকাশ। তারই ধারাবাহিকতায় দেশজুড়ে বিভিন্ন জেলার পর এবার সিলেটে মেট্রোপলিটন পুলিশের সঙ্গে আয়োজিত হলো কর্মশালাটি।

সারাবাংলা/এমও

এমএফএস বিকাশের কর্মশালা সিএমপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর