Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির কালো পতাকা গণমিছিল শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২৩ ১৬:৪৩

ঢাকা: সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে রাজধানীতে কালো পতাকা গণমিছিল করছে বিএনপি।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ মিছিল শুরু হয়েছে। এটি ফকিরেরপুল মোড়, আরামবাগ, মতিঝিল শাপলা চত্বর, টিকাটুলী, ইত্তেফাক মোড় ও রাজধানী সুপার মার্কেট হয়ে দয়াগঞ্জে গিয়ে শেষ হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত এ কালো পতাকা গণমিছিলে নেতৃত্ব দিচ্ছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তার সঙ্গে আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আবদুস সালাম আজাদ, যুব দলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ বিএনপি কেন্দ্রীয় নেতারা।

মিছিল শুরুর আগে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে আবদুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মির্জা আব্বাস, বিশেষ অতিথি হিসিবে বক্তব্য দেন গয়েশ্বর চন্দ্র রায়, রুহুল কবির রিজভীসহ কেন্দ্রীয় নেতারা।

সমাবেশ শেষে ছোট্ট একটা পিকআপ ভ্যানের চড়ে গণমিছিলে অংশ নেতারা। তাদের অনুসরণ করে এগিয়ে যায় জাতীয়তাবাদী মহিলাদল, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী সমর্থকেরা।

কেন্দ্র ঘোষিত এ কর্মসূচিতে ঢাকা মহানগর বিএনপির ভিবিন্ন ইউনিটের কয়েক হাজার নেতা-কর্মী, সমর্থক অংশ নিয়েছেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছেন। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিও রয়েছে তাদের মিছিল-স্লোগানে।

এদিকে বিএনপির এই কালো পতাকা গণমিছিলকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি না হয়, সেজন্য নয়াপল্টন, নাইটিঙ্গেল মোড়, বিজয়নগর, ফকিরের পুলসহ আশাপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। সাদা পোশাকের পুলিশসহ বিভিন্ন সংস্থার সদস্যদেরাও তৎপর রয়েছে।

এক দফা দাবি আদায়ে চলতি আগস্ট মাসে ছুটির দিনগুলোতে ধারাবাহিক কর্মসূচি পালন করে যাচ্ছে বিএনপি। এর আগে, গত দুই সপ্তাহে উত্তরা থেকে মালিবাগ, কমলাপুর স্টেডিয়াম থেকে মালিবাগ রেলগেট, গুলশান থেকে মহাখালী, দয়াগঞ্জ থেকে খিলগাঁও মোড় পর্যন্ত পদযাত্রা-গণমিছিল কর্মসূচি পালন করেছে বিএনপি।

সারাবাংলা/এজেড/এনএস

কালো পতাকা গণমিছিল টপ নিউজ বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর