Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির কার্যালয়ে পদবঞ্চিত ছাত্রদল নেতা-কর্মীদের তালা

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২৩ ১৭:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীরা। প্রবাসী, ব্যাংক-বিমার কর্মচারী, বিবাহিত ও সন্তানের বাবাদের নিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে বলে তাদের অভিযোগ।

শনিবার (২৬ আগস্ট) সকালে নগরীর নিউমার্কেটের দোস্ত বিল্ডিংয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে তালা দেওয়া হয়।

ছাত্রদল নেতা জিয়াউল হক জোনাইদ সারাবাংলাকে বলেন, ‘ছাত্রদলের ঘোষিত ৪২ সদস্যের কমিটির মধ্যে অধিকাংশ নেতা-কর্মীই বিবাহিত, প্রবাসী ও ব্যাংক-বিমা প্রতিষ্ঠানের কর্মচারী। গঠনতন্ত্রের তোয়াক্কা না করেই এই কমিটি দেওয়া হয়েছে।’

‘কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গেই কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলেছিলাম। কিন্তু কমিটির বিষয়ে তিনি কিছুই জানেন না বলে জানিয়েছিলেন। বিএনপির কতিপয় নেতা-কর্মীদের খুশি করতেই এই পকেট কমিটি দেওয়া হয়েছে। আমরা দ্রুত এই কমিটি বাতিল চাই, নতুন কমিটি ঘোষণার দাবি জানাই।’

এ ব্যাপারে জানতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল ধরেননি।

এর আগে, ২০১৮ সালের ১ আগস্ট শহীদুল আলমকে সভাপতি ও মোহাম্মদ মহসিনকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের দক্ষিণ জেলার আংশিক কমিটি অনুমোদন দিয়েছিলেন ছাত্রদলের তৎকালীন সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান। এই কমিটি ২০২০ সালের ১৫ জানুয়ারি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ।

গত ১১ আগস্ট কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদের সই করা বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখা ছাত্রদলের ৪২ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে রবিউল হোসেন রবিকে আহ্বায়ক ও কামরুদ্দীন সবুজকে সদস্য সচিব করা হয়। কমিটি ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমেও সরব হন পদবঞ্চিতরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এনএস

চট্টগ্রাম ছাত্রদল

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর