Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভৈরব নদ থেকে চীনা প্রকৌশলীর মরদেহ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২৩ ১৮:৪৬

খুলনা: রূপসায় ৮০০ মেগাওয়াট নির্মাণাধীন বিদ্যুৎ প্রকল্পের চীনা প্রকৌশলী ওয়াং সিয়াও খুইয়ের (৪৪) ভাসমান মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৬ আগস্ট) সকালে মহানগরীর খালিশপুর চরেরহাট ভৈরব নদ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি ঠিকাদারী প্রতিষ্ঠান সানডং সানলং সান হুই ইলেকট্রিক্যাল কোম্পানির ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

খালিশপুর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) নিমাই মন্ডল এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, শনিবার সকাল ৯টার দিকে ভৈরব নদে একটি মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খালিশপুর থানা ও নৌ পুলিশ মরদেহটি উদ্ধার করে।

চীনা প্রতিষ্ঠান সানডং সানলং সান হুই ইলেকট্রিক্যাল কোম্পানির দোভাষী তুহিন মিয়া বলেন, ‘গত ২৪ আগস্ট সন্ধ্যায় চীনা প্রকৌশলী ওয়াং সিয়াও খুই চুল কাটার উদ্দেশে বাইরে বের হন। তিনি রাতে ফিরে না আসায় এ বিষয়ে খালিশপুর থানায় একটি ডায়েরি করি। পুলিশ বিষয়টি তদন্ত করছে। কিন্তু গতকাল শুক্রবার পর্যন্ত তার সন্ধান মেলেনি। তাকে সর্বশেষ চলেরহাট ঘাট এলাকা দেখা গেছে। আজ সকালে আমরা কয়েকজন একটি নৌকা ভাড়া করে খোঁজা শুরু করি। ভৈরব নদের কিছুদূর যেতেই দেখি নদীতে ভাসছিল এক ব্যক্তির মরদেহ। পরবর্তীতে পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করে দেখতে পাই তিনি প্রকৌশলী ওয়াং সিয়াও খুই। তিনি আমাদের প্রতিষ্ঠানের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার। তিনি নির্মাণাধীন রুপসা ৮০০ মেগাওয়াট সিসি পিপি প্রকল্পে কাজ করতেন।’

খুলনা পিবিআই’র এসপি সৈয়দ মুশফিকুর রহমান বলেন, ‘তিনি একটি ইলেকট্রিক্যাল কোম্পানিতে চাকরি করতেন। কোম্পানি থেকে বের হওয়ার সুযোগ খুব কম ছিল। কোনো কিছুর প্রয়োজন হলে এখানে দোভাষী আছে তার মাধ্যমে আনা হতো। দোভাষীর তথ্য মতে তিনি খুব শান্ত স্বভাবের ব্যক্তি ছিলেন। তিনি কাজ নিয়েই ব্যস্ত থাকতেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

চীনা প্রকৌশলী ভৈরব নদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর