Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রামপালের কয়লা নিয়ে মোংলায় ভিড়েছে এমভি জেইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০২৩ ১৮:০১

বাগেরহাট: রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে এমভি জেইন নামক একটি বাণিজ্যিক জাহাজ। সোমবার (২৮ আগস্ট) সকাল ১০টায় মোংলা বন্দরের হারবাড়িয়া ১২ নম্বরে জেটিতে জাহাজটি নোঙর করে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের সহকারী ব্যবস্থাপক (খুলনা) খন্দকার রিয়াজুল হক জানান, গত ৮ আগস্ট ইন্দোনেশিয়ার মোয়ারা পান্তাই বন্দর থেকে ৫০ হাজার ৪৫০ মেট্রিক টন কয়লা নিয়ে ছেড়ে আসে জাহাজটি। চট্টগ্রাম বন্দরে ১৯ হাজার ৫০০ মেট্রিক টন খালাস করে লাইটারযোগে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে আনা হয়। বাকি ৩০ হাজার ৯৫০ মেট্রিক টন কয়লা নিয়ে আজ মোংলা বন্দরের হারবাড়িয়া ১২ নম্বর জেটিতে নোঙর করে এমভি জেইন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের উপসচিব মোঃ মাকরুজ্জামান জানান, দুপুরের পর থেকে পণ্য খালাস শুরু হবে। সেখান থেকে কয়লা লাইটারে খালাস করে তাপ বিদ্যুৎ কেন্দ্রে পৌঁছনো হবে। দ্রুত সময় জাহাজ থেকে কয়লা খালাস শেষে জাহাজটি বন্দর ত্যাগ করবে।

এর আগে, গেল ৩১ আগস্ট রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩১ হাজার ৭শত মেট্রিক টন কয়লা নিয়ে এমভি বসুন্দরা ইমপ্রেস নামক একটি বানিজ্যিক জাহাজ মোংলা বন্দরে আসে।

সারাবাংলা/এনইউ

কয়লা টপ নিউজ বিদ্যুৎকেন্দ্র মোংলা রামপাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর