Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেফারি চিনুর বিরুদ্ধে সাবেক অধিনায়ক রকিবুলের মামলার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ আগস্ট ২০২৩ ১৩:০১

রকিবুল হাসান

ঢাকা: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বীর মুক্তিযোদ্ধা রকিবুল হাসানকে নিয়ে মানহানিকর মন্তব্য করার অভিযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ম্যাচ রেফারি শওকাতুর রহমান চিনুর বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে রকিবুল হাসান মামলাটিরর আবেদন করেন।

এসময় আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানান।

রকিবুল হাসানের আইনজীবী আল মামুন রাসেল বিষয়টি সাংবাদিকদের জানান।

মামলার এজাহার থেকে জানা হয়, রকিবুল হাসান একজন স্বাধীনতা পদকপ্রাপ্ত সুধী (বাংলাদেশের সর্বোচ্চ সিভিল অ্যাওয়ার্ড)। তাকে নিয়ে ‘মানবতা আজ কোথায়’ নামে একটি পেজে ভিডিও পোস্ট দেওয়া হয়। পোস্টের হেডলাইন ছিল ‘চোর যখন নীতি বাক্য শুনায়’।

এ ভিডিওটি সুব্রত চৌধুরী নামে এক ফেসবুক আইডি থেকে শেয়ার করা হয়। সেই পোস্টে কমেন্ট করেন শওকাতুর রহমান চিনু। তিনি কমেন্টে উল্লেখ করেন, ‘দাদা, এই লোকটার উত্থানের পেছনে তোমাদের অবদানই বেশি। উনি মুক্তিযোদ্ধা কখনো ছিলেন না! অথচ মিডিয়ার কল্যাণ এ ৫০ বছর পর বীর মুক্তিযোদ্ধাদের নাম? কি বিচিত্র এই দেশ! সেলুকাস….)। এই কমেন্টটি করা হয় গত ১৫ আগস্ট। এমন মিথ্যা ও অসৌজন্যমূলক মন্তব্যে তার (রকিবুলের) ব্যক্তি ও পেশাগত জীবনে অর্জিত সুনামের ক্ষতি করা হয়েছে। যা ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ ও ২৯ ধারার অপরাধ বলে গণ্য হয়।

সারাবাংলা/এআই/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর